Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
Elon Musk

‘মাস্ক অর্ধ-চৈনিক, জোকার’! টুইটারে নিষিদ্ধ হওয়ার পর তীব্র কটাক্ষ আমেরিকান র‌্যাপারের

টুইটারে আগে থেকেই নিষিদ্ধ ছিলেন কানিয়ে। মাস্ক এসে অনেকের মতো তাঁকেও টুইটারে ফিরিয়ে আনেন। কিন্তু তার পর কানিয়ে টুইটারে একটি বিতর্কিত ছবি পোস্ট করেন। ফের তাঁকে নিষিদ্ধ করা হয়েছে।

আমেরিকান সঙ্গীতশিল্পী কানিয়ে ওয়েস্ট এবং টুইটারের নতুন মালিক ইলন মাস্ক।

আমেরিকান সঙ্গীতশিল্পী কানিয়ে ওয়েস্ট এবং টুইটারের নতুন মালিক ইলন মাস্ক। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ০৮:১৭
Share: Save:

জনপ্রিয় আমেরিকান সঙ্গীতশিল্পী (র‌্যাপার) কানিয়ে ওয়েস্টের সঙ্গে টুইটারের নতুন মালিক ইলন মাস্কের ‘ঠান্ডা লড়াই’ নজর এড়াচ্ছে না। কানিয়েকে টুইটারে নিষিদ্ধ ঘোষণা করে দিয়েছেন মাস্ক। এ বার ইনস্টাগ্রামে মাস্ককে পাল্টা কটাক্ষ করলেন কানিয়ে। বিশ্বের অন্যতম ধনী ব্যক্তিকে ‘অর্ধ-চৈনিক’ এবং ‘জোকার’ বলে সম্বোধন করেছেন তিনি।

Advertisement

কানিয়ে এবং মাস্ক একে অপরের বন্ধু হিসাবেই পরিচিত ছিলেন। কিন্তু সম্প্রতি তাঁদের মধ্যে দ্বন্দ্ব প্রকাশ্যে। কিছু দিন আগে ইনস্টাগ্রামে মাস্ককে কটাক্ষ করে কানিয়ে লেখেন, ‘‘আমি কি একাই ভাবছি, মাস্ক অর্ধ-চৈনিক হতে পারে? আপনারা কি কখনও ওর ছোটবেলার ছবি দেখেছেন? চিনের এক দারুণ মানুষের সঙ্গে দক্ষিণ আফ্রিকার এক সুপার মডেলের সম্পর্ক স্থাপিত হলে আমরা একটা ইলন পাব। আমি ‘একটা ইলন’ বলছি কারণ, ওঁরা হয়তো ১০ থেকে ৩০টি সন্তান তৈরি করতে পারেন, ইলন তাদের মধ্যে প্রথম জিনগত সংমিশ্রণ (জেনেটিক হাইব্রিড)।’’

কানিয়ের এই মন্তব্যে মাস্কের প্রতি কটাক্ষ ছত্রে ছত্রে। তাঁর বাবা-মাকে নিয়েও রসিকতা করেছেন র‌্যাপার। তবে মাস্ক অবশ্য গোটা বিষয়টিকে হালকা চালেই নিয়েছেন। এই সংক্রান্ত একটি পোস্টের নীচে তিনি কমেন্ট করে জানিয়েছেন, কানিয়ের মন্তব্যকে তিনি নিন্দা নয়, প্রশংসা বলে মনে করছেন।

কানিয়ে-মাস্কের বিবাদ গত সপ্তাহে প্রথম বার প্রকাশ্যে আসে। মাস্কের অর্ধনগ্ন একটা ছবি পোস্ট করেছিলেন কানিয়ে। মাস্ক অবশ্য সে ক্ষেত্রেও বিষয়টিকে হেসে উড়িয়ে দিয়েছিলেন। জানিয়েছিলেন, এই ছবি দেখে তিনি আবার রোগা হওয়ার অনুপ্রেরণা পাচ্ছেন।

Advertisement

উল্লেখ্য, টুইটারে আগে থেকেই নিষিদ্ধ ছিলেন কানিয়ে। মাস্ক দায়িত্ব পাওয়ার পর অনেকের মতো তাঁকেও ফের টুইটারে ফিরিয়ে আনেন। কিন্তু তার পর কানিয়ে টুইটারে একটি বিতর্কিত ছবি পোস্ট করেন। নাৎসিদের স্বস্তিকা চিহ্নের ছবি পোস্ট করেছিলেন কানিয়ে। হিটলার-ভক্ত এক দক্ষিণপন্থীর কাছে সাক্ষাৎকারও দিয়েছিলেন কানিয়ে। তার পর আবার তাঁকে টুইটার থেকে তাড়িয়ে দেওয়া হয়। ক্ষুব্ধ মাস্ক সে সময় বলেছিলেন, ‘‘আমি ব্যক্তিগত ভাবে কানিয়েকে কষিয়ে এক থাপ্পড় মারতে চাই। ও যা করছে, তা মোটেও মজাদার নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.