Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস সত্ত্বেও বাংলাদেশ আসছে না অস্ট্রেলিয়া!

নিজস্ব প্রতিবেদন
০১ অক্টোবর ২০১৫ ১৭:১১

উন্নতমানের নিরাপত্তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে বাংলাদেশ। তা সত্ত্বেও এখনও অনিশ্চিত অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর। যার নেপথ্যে রয়েছে ঢাকার গুলশনে ইতালীয় নাগরিক সিজার তাবেলার খুন। তাবেলাকে খুনের দায় নিয়েছে আইএস।

এই ঘটনার পরেই ঢাকার আমেরিকান ক্লাব অনির্দিষ্ট কাল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলও মঙ্গলবার বন্ধ রাখা হয়। ইতিমধ্যেই অস্ট্রেলিয়া, ব্রিটেন, কানাডা ও আমেরিকা বাংলাদেশে থাকা তাদের নাগরিকদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিয়েছে। ঢাকায় বিদেশি অফিস ও নাগরিকদের ওপর জঙ্গি হামলার সতর্কবার্তা জারি করেছে অস্ট্রেলিয়া, আমেরিকা ও ইউরোপের কয়েকটি দেশ। আমেরিকা ও কানাডা তাদের দূতাবাস কর্মীদের বড় জমায়েত বা আন্তর্জাতিক হোটেলে কোনও অনুষ্ঠানে অংশ নেওয়া থেকে বিরত থাকতে বলেছে।

যদিও অস্ট্রেলিয়ার নিরাপত্তার ব্যাপারে এতটুকু খামতি রাখেনি বাংলাদেশ। সাধারণত কোনও আন্তর্জাতিক ক্রিকেট দলকে যে নিরাপত্তা দেওয়া হয়ে থাকে, তার থেকেও উন্নত মানের নিরাপত্তার আশ্বাস দিয়েছে বাংলাদেশ সরকার। এমনকি স্টিভ স্মিথ-সহ কয়েক জন খেলোয়ারকে রাষ্ট্রের সর্বোচ্চ নিরাপত্তা দিতেও আশ্বাস দিয়েছে বাংলাদেশ। যে নিরাপত্তা এর আগে সে দেশে খেলতে আসা আর কোনও দলকেই দেওয়া হয়নি। এত কিছুর পরেও অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে আসতে রাজি নয়!

Advertisement

আরও পড়ুন

Advertisement