Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bangladesh

করোনা নিয়ন্ত্রণে দু’সপ্তাহ লকডাউনের প্রস্তাব বাংলাদেশে

স্বাস্থ্য পরিকাঠামোকেও তৈরি রাখতে বলা হয়েছে। হাসপাতালে শয্যা সংখ্যা বৃদ্ধি, আইসিইউ-এর সুবিধা ও অক্সিজেন সরবরাহ বৃদ্ধি থেকে শুরু করে সমস্ত আয়োজন করে রাখতে বলেছে কমিটি।

নিজস্ব চিত্র

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১৯:২৬
Share: Save:

নতুন করে দু’সপ্তাহ লকডাউন ঘোষণা করার প্রস্তাব উঠল বাংলাদেশে। কোভি়ড নিয়ন্ত্রক বিশেষ কমিটি বাংলাদেশ সরকারকে জানিয়েছে, দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হলে আরও দু’সপ্তাহের লকডাউন ঘোষণা করা প্রয়োজন।

বুধবার এই বিষয়ে আলোচনায় বসেছিল কমিটি। আলোচনার পর দেওয়া বার্তায় বলা হয়েছে, সংক্রমণ রুখতে অবিলম্বে কর্পোরেশন ও পুরসভাগুলিতে ‘পূর্ণ লকডাউন’ ঘোষণা করা দরকার। সেই লকডাউনের মেয়াদ শেষে বিশেষ কমিটি আলোচনায় বসে সিদ্ধান্ত নেবে, পরবর্তীতে কী পদক্ষেপ করা যায়। কমিটি আরও জানিয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর হার রুখতে সরকারের ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলা দরকার। কড়া হাতে সেই নিয়ম কার্যকর করার পরমর্শও দিয়েছে বিশেষজ্ঞ কমিটি।

স্বাস্থ্য পরিকাঠামোকেও তৈরি রাখতে বলা হয়েছে। হাসপাতালে শয্যা সংখ্যা বৃদ্ধি, আইসিইউ-এর সুবিধা ও অক্সিজেন সরবরাহ বৃদ্ধি থেকে শুরু করে সমস্ত আয়োজন করে রাখতে বলেছে কমিটি। যেহেতু হাসপাতালে রোগী ভর্তির চাপ প্রতিদিনই বাড়ছে, তাই যে কোনও পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। বিদেশ থেকে আসা যাত্রীদের উপরেও কড়া নজর রাখতে বলেছে কমিটি। যাতে বিদেশ থেকে আগত যাত্রীদের দ্রুত পরীক্ষা করে আইসোলেশনে পাঠানো যায়, সে দিকে খেয়াল রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE