Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Sheikh Hasina: দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ শেখ হাসিনার, পাঁচ দিনে গ্রেফতার অন্তত ৪৫০

সংবাদ সংস্থা
ঢাকা ১৯ অক্টোবর ২০২১ ১৯:০৮


ফাইল ছবি।

বাংলাদেশে ধারাবাহিক মৌলবাদী দুষ্কৃতী তাণ্ডবের ঘটনা নিয়ে কড়া অবস্থানের পথে হাসিনা সরকার। সূত্রের খবর, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন, যেন দ্রুত দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়।

উৎসবের আবহে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে একের পর এক অশান্তি ও হিংসার ঘটনা ঘটেছে। মৌলবাদী দুষ্কৃতীদের তাণ্ডব থামাতে এবার কড়া পদক্ষেপ করতে চলেছেন শেখ হাসিনা। সূত্রের খবর, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে তিনি নির্দেশ দিয়েছেন, যেন প্রত্যেকটি ঘটনার সঙ্গে জড়িত দোষীদের কঠোর শাস্তি দেওয়া হয়। মঙ্গলবার ছিল হাসিনা মন্ত্রিসভার বৈঠক। সেখানেই আসাদুজ্জামানকে এই নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

মন্ত্রিসভার বৈঠক শেষে পরিষদীয় মন্ত্রী জানিয়েছেন, প্রধানমন্ত্রী যত তাড়াতাড়ি সম্ভব তদন্ত করে, যারা হিংসায় জড়িত, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে বলেছেন। পাশাপাশি ধর্মীয় ও রাজনৈতিক ব্যক্তিদের এই প্রসঙ্গে মতবিনিময় করার আহ্বানও জানিয়েছেন শেখ হাসিনা।

Advertisement

এ দিকে বাংলাদেশে বসবাসকারী সনাতন ধর্মাবলম্বীদের পাশে শেখ হাসিনা এবং আওয়ামি লিগ আছে বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘‘শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ ভাবে আমরা সাম্প্রদায়িক শক্তিকে প্রতিরোধ করব। হিন্দু ভাইদের বলব, আপনাদের ভয় নেই। শেখ হাসিনা আপনাদের সঙ্গে আছেন।’’

হিংসার ঘটনায় এখনও পর্যন্ত মোট ৭১টি মামলা দায়ের হয়েছে। গত পাঁচদিনে গ্রেফতার করা হয়েছে ৪৫০ জনকে। বাংলাদেশের একটি সংবাদমাধ্যম পুলিশকে উদ্ধৃত করে এই দাবি করেছে। শারদোৎসবের সময় বাংলাদেশের কুমিল্লা, ফেনি, রংপুর, চট্টগ্রাম-সহ বিভিন্ন জায়গা থেকে অশান্তির খবর সামনে এসেছে। এ বার এই প্রবণতায় রাশ টানতে কড়া পদক্ষেপের পথে বাংলাদেশের হাসিনা সরকার।

আরও পড়ুন

Advertisement