Advertisement
২০ জুলাই ২০২৪
Bangladesh Train Fire

বাংলাদেশে ট্রেনে আগুনের ঘটনায় বিরোধী বিএনপির সাত সদস্য গ্রেফতার, ভোটের আগে চড়ছে পারদ

শুক্রবার রাতে ঢাকাগামী ইন্টারসিটি এক্সপ্রেসে আগুন লাগার ঘটনা ঘটে। তাতে এখনও পর্যন্ত চার জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। সেই ঘটনাতেই বিএনপির সাত সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

file image

ঢাকাগামী ট্রেনে অগ্নিকাণ্ড। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ২২:৩৯
Share: Save:

বাংলাদেশে যাত্রিবাহী ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় বিরোধী দলের সাত জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার বেনাপোল ইন্টারসিটি এক্সপ্রেসে আগুন লেগে যায়। তাতে চার জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও আট জন।

রবিবার বাংলাদেশে নির্বাচন। তার আগে শুক্রবার রাতে যশোরের বেনাপোল থেকে যাত্রী নিয়ে রাজধানী ঢাকাগামী ইন্টারসিটি এক্সপ্রেসে আগুন ধরে যায়। রাত ৯টা নাগাদ কমলাপুর স্টেশন সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে। ট্রেনের তিনটি কোচ পুড়ে যায়। একটি পাওয়ার কারও ভস্মীভূত হয়ে যায়। তার পরেই তদন্তে নামে পুলিশ। শনিবার বিরোধী দল বিএনপির সাত জনকে এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, শনিবার সকালে ঢাকার বিএনপি নেতা নাবিউল্লাহ নবি-সহ আরও ছ’জনকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ফারুক হোসেন সংবাদসংস্থা এএফপিকে বলেছেন, ‘‘নবিই ট্রেন হামলার মাস্টারমাইন্ড এবং তিনিই গোটা বিষয়টির তহবিল জোগাড় করেছিলেন।’’

প্রসঙ্গত, বিএনপি-সহ একাধিক বিরোধী দল রবিবারের ভোটকে প্রহসন বলে অভিহিত করে বয়কট করেছে। যদিও গোড়া থেকেই ট্রেনে আগুন লাগানোর ঘটনার সঙ্গে দলীয় যোগ অস্বীকার করেছে বিএনপি। বিএনপির দাবি, এই ঘটনার নিরপেক্ষ তদন্ত প্রয়োজন। তা দেশের কোনও তদন্তকারী সংস্থার পক্ষে সম্ভব নয়। তাই আন্তর্জাতিক তদন্তকারী সংস্থাকে ট্রেনে আগুনের ঘটনার তদন্ত করানোর দাবি তুলেছে বিএনপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bnp awami league Train Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE