Advertisement
২৩ মে ২০২৪
moon

Viral: চাঁদে ১০ একর জমি কিনেছি, ছবিও আছে, দাবি করলেন বাংলাদেশের দম্পতি

গত শনিবার আমেরিকার ‘লুনার এমব্যাসি’ নামের এক সংস্থার কাছ থেকে ওই জমি কিনেছেন বলে দাবি করেছেন বাংলাদেশের ওই দম্পতি।

চাঁদে জমি কিনলেন বাংলাদেশের দম্পতি

চাঁদে জমি কিনলেন বাংলাদেশের দম্পতি প্রতীকী চিত্র

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৩:২৮
Share: Save:

চাঁদে ১০ একর জমি কিনেছেন বলে দাবি করেছেন বাংলাদেশের দম্পতি অখিল রায় ও অনুপা হালদার। তাঁদের দাবি, গত শনিবার তাঁরা আমেরিকার ‘লুনার এমব্যাসি’ নামের এক সংস্থার কাছ থেকে ওই জমি কিনেছেন।
অখিল ও অনুপা আদতে বাংলাদেশের গোপালগঞ্জের বাসিন্দা হলেও বর্তমানে তাঁরা কানাডাতে থাকেন। অখিল জানিয়েছেন, কয়েক দিন আগে তিনি জানতে পারেন যে চাঁদে জমি বিক্রি করা হচ্ছে। তখনই তাঁরা জমি কেনার সিদ্ধান্ত নেন। এই কাজের জন্য তাঁরা ডেনিস হোপের সংস্থা ‘লুনার এমব্যাসি’-র সঙ্গে যোগাযোগ করেন। তার পরেই জমি কেনার প্রক্রিয়া শেষ হয়। তাঁরা যে জমি কিনেছেন সেই জমির স্যাটেলাইট ছবি ও নথি তাঁদের কাছে রয়েছে বলেই দাবি করেছেন দম্পতি।

এর আগে বাংলাদেশেরই সাতক্ষীরার দুই বন্ধু শাহিন আলম ও শেখ শাকিল হুসেন চাঁদে এক একর জমি কিনেছেন বলে দাবি করেন। একই সংস্থার কাছে মাত্র ৫৫ ডলারে ওই জমি তাঁরা কিনেছেন বলে জানান। চলতি বছরই জুলাই মাসে পশ্চিমবঙ্গের ঝাড়গ্রামের বাসিন্দা সুমন্ত মুর্মু জানিয়েছিলেন, বিবাহবার্ষিকীতে স্ত্রীকে চাঁদে কেনা জমির দলিল উপহার দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

moon Land Couple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE