Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Afghanistan Earthquake

Viral: সমুদ্রে নেমে প্রস্রাব! ধরা পড়লেই এ বার গুনতে হবে ৬২ হাজার টাকা জরিমানা

সমুদ্রের পরিচ্ছন্নতা বজায় রাখতেই উদ্যোগ। প্রস্রাবে নিষেধাজ্ঞার পাশাপাশি সমুদ্রস্নানে সাবান-শ্যাম্পুও ব্যবহার না করার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১৭:০২
Share: Save:

সৈকত দূষণ রুখতে কোমর বেঁধে নেমেছে এক সৈকত প্রধান শহরের প্রশাসন। সৈকতে আসা পর্যটকদের সতর্ক করে তাঁদের আবেদন, ‘দয়া করে সমুদ্রে নেমে প্রস্রাব করবেন না! ধরা পড়লে শাস্তি হবে।’

কতটা গুরুতর সেই শাস্তি! সৈকতের রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা কর্তৃপক্ষ জানিয়েছে যদি সৈকতে দাঁড়িয়ে বা সমুদ্রের জলে নেমে কেউ প্রস্রাব করার সময় ধরা পড়েন, তবে জরিমানা হিসেবে ৭৫০ ইউরো দিতে হবে আইনভঙ্গকারীকে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৬২ হাজার টাকার সমান!

স্পেনের সৈকত শহর ভিগোর প্রশাসন শহরের সৈকতে আসা সমস্ত পর্যটকদের প্রতি এই নোটিস জারি করেছে। যদিও সৈকতের ভিড়ে পর্যটকদের উপর তাঁরা কী ভাবে নজর রাখতে চলেছেন, কী ভাবেই বা শাস্তি কার্যকর হবে, ভেবে কুল পাচ্ছেন না শহরের বাসিন্দারা।

সম্প্রতি তাঁরাই শহরে বেড়াতে আসা ব্রিটিশ পর্যটকদের বিরুদ্ধে শহরের সৈকত দূষিত করার অভিযোগ এনেছিলেন। যার প্রেক্ষিতেই এই নির্দেশ। তবে ভিগো প্রশাসন সৈকতে প্রস্রাবে নিষেধাজ্ঞার পাশাপাশি, সমুদ্রের জলে সাবান এবং শ্যাম্পু ব্যবহার করতেও নিষেধ করেছে। সৈকতে পিকনিক বা বারবিকিউয়ের আয়োজনেও পড়েছে লালফিতের ফাঁস।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Afghanistan Earthquake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE