×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জানুয়ারি ২০২১ ই-পেপার

বিপর্যস্ত বাংলার পাশে বিশ্বের বাঙালি, শনিবার ‘প্রে ফর বেঙ্গল’

নিজস্ব প্রতিবেদন
লন্ডন০৫ জুন ২০২০ ২২:২২
উদ্যোক্তারা জানিয়েছেন, লাইভ ও রেকর্ডেড অংশ মিলিয়ে হবে সমগ্র অনুষ্ঠানটি।

উদ্যোক্তারা জানিয়েছেন, লাইভ ও রেকর্ডেড অংশ মিলিয়ে হবে সমগ্র অনুষ্ঠানটি।

করোনা এবং আমপানের কারণে আজ বিপর্যস্ত বাংলা। তার ছন্দময় জীবনে ঘটেছে ছন্দপতন। বাংলাকে নিজস্ব গরিমায় ফিরিয়ে আনতে তার পাশে দাঁড়িয়েছে গোটা বিশ্বের বাঙালি। সেই উদ্যোগেরই ফসল ‘প্রে ফর বেঙ্গল ২০২০’ কনসার্ট। আগামিকাল ৬ই জুন, শনিবার ‘স্টে অ্যালাইভ কনসার্ট’ এবং ‘গ্লোবাল বেঙ্গলি’র উদ্যোগে সারা বিশ্বের ৩০টি বাঙালি সংস্থাকে একত্রিত হচ্ছে।

এই উদ্যোগে পাশে রয়েছেন শর্মিলা ঠাকুর, অপর্ণা সেন, অভিজিৎ ভট্টাচার্য, পরমব্রত চট্টোপাধ্যায়, রাঘব চট্টোপাধ্যায়, রূপঙ্কর বাগচী, শ্রাবণী সেন, প্রমিতা মল্লিক, চৈতালি দাশগুপ্ত, ব্রততী বন্দ্যোপাধ্যায়, দীপঙ্কর দে, রাইমা সেন, রূপম ইসলামের মতো শিল্পীরা।

বিশ্বব্যাপী লকডাউন চলাকালীন ‘স্টে অ্যালাইভ’ শুরু করেছিল এক অভিনভ যাত্রা, যেখানে গোটা দুনিয়ার মানুষ ঘরে বসে অনেক নামি ও প্রতিভাবান শিল্পীর লাইভ পারফরম্যান্স দেখার সুযোগ পেয়েছেন। যাত্রা শুরুর ২ মাসের মধ্যে ৫০ লক্ষেরও বেশি লাইক পেয়েছে তাদের ফেসবুক পেজ। এই অনুষ্ঠানের প্রধান উদ্যোক্তা ইংল্যান্ডের বাসিন্দা সুরঞ্জন সোম এবং অনিরুদ্ধ বর্ধন জানিয়েছেন, দুর্যোগের এই সময়ে তাঁরা তাঁদের ভাবনা, সংযোগ এবং তথ্যপ্রযুক্তির মাধ্যমে সারা বিশ্বের বাঙালিকে একত্রিত করে বাংলার পাশে দাঁড়াতে চান। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্বে থাকবেন সঙ্গীতা দত্ত, পিলু বিদ্যার্থী এবং সুরজয় ভৌমিক।

Advertisement

আরও পড়ুন: এক দিনেই ৪২৭, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ছাড়াল

আরও পড়ুন: আমপানে ক্ষতি কত মাপতে আজ সফর কেন্দ্রীয় দলের

উদ্যোক্তারা জানিয়েছেন, লাইভ ও রেকর্ডেড অংশ মিলিয়ে হবে সমগ্র অনুষ্ঠানটি। আগামী কাল ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ছ’টা থেকে ‘স্টে অ্যালাইভ’-এর ফেসবুক পেজ facebook.com/stayaliveconcerts এবং তাদের ওয়েবপেজ www.stayaliveconcerts.com-এ বিশ্বের বিভিন্ন টাইম জোনে দেখা যাবে এই অনুষ্ঠানটি।

Advertisement