Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bill Gates

Bill Gates: বিল গেটসের ৪৮ বছরের পুরনো বায়োডেটা কেমন ছিল? দেখলে চমকে যাবেন

বিল গেটসের বায়োডেটায় অপারেটিং সিস্টেমস স্ট্রাকচার, ডেটাবেস ম্যানেজমেন্ট, কম্পিউটার গ্রাফিক নিয়ে পড়াশোনার কথা উল্লেখ করা হয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ১২:০৯
Share: Save:

মনের মতো চাকরি পেতে বায়োডেটার গুরুত্ব অপরিসীম। চাকরিজীবনে পদার্পণের আগে নিজের গুণাবলীর নমুনা-সহ যথাযথ বায়োডেটা তৈরি করতে গিয়ে অনেকেই হিমসিম খান। এই পরিস্থিতিতে মুশকিল আসানের ভূমিকায় এ বার ধনকুবের বিল গেটস।

৪৮ বছর আগের পুরনো বায়াডেটা প্রকাশ্যে আনলেন তিনি। সেই সঙ্গে তরুণ প্রজন্মের জন্য তাঁর বার্তা, ‘সম্প্রতি তোমরা স্নাতক হয়েছ বা কলেজ পাশ করে বেরিয়েছ, আমি নিশ্চিত, তোমাদের বায়োডেটা আমার ৪৮ বছরের পুরনো বায়োডেটার থেকে দেখতে ভাল।’’

৪৮ বছরের পুরনো যে বায়োডেটার ছবি শেয়ার করেছেন বিল গেটস, তাতে দেখা যাচ্ছে সে সময় হার্ভার্ড কলেজে প্রথম বর্ষে পড়াশোনা করেছেন তিনি। বায়োডেটায় উল্লেখ করা হয়েছে, অপারেটিং সিস্টেমস স্ট্রাকচার, ডেটাবেস ম্যানেজমেন্ট, কম্পিউটার গ্রাফিক-সহ একাধিক বিষয়ে পড়াশোনা করেছেন তিনি। এই বায়োডেটার ছবি মুহূর্তে ভাইরাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bill Gates Resume World
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE