Advertisement
০৮ মে ২০২৪
biriyani

এক থালা বিরিয়ানির দাম ২০ হাজার টাকা! কী আছে তাতে?

ওই বিরিয়ানির নাম দেওয়া হয়েছে ‘রয়্যাল গোল্ড বিরিয়ানি’।

এই বিরিয়ানির দাম নিয়েই চর্চা নেটমাধ্যমে।

এই বিরিয়ানির দাম নিয়েই চর্চা নেটমাধ্যমে। ছবি ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২১ ১২:৪৭
Share: Save:

এই মুহূর্তে জনপ্রিয় খাবারগুলির মধ্যে বিরিয়ানি অন্যতম। মুঘলদের তৈরি এই পদের সমাদর করে সারা বিশ্ব। স্বাদ এবং গুণমানের ভিত্তিতে এর দামেরও তফাৎ লক্ষ্য করা যায়। কিন্তু তাই বলে কি এক প্লেট বিরিয়ানির দাম প্রায় ২০ হাজার টাকা হতে পারে? অবিশ্বাস্য হলেও সম্প্রতি এক প্লেট বিরিয়ানির এই দাম দেখে চক্ষু চড়কগাছে নেটাগরিকদের।

দুবাই ইন্টারন্যাশনাল ফিন্যান্স সেন্টারে রয়েছে ‘বম্বে বরো’ নামের একটি রেস্তরাঁ। তারা নিজেদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছে ওই বিরিয়ানির ছবি। 'বম্বে বরো'র তৈরি ওই বিরিয়ানির নাম দেওয়া হয়েছে ‘রয়্যাল গোল্ড বিরিয়ানি’। তাদের দাবি, এটিই দুবাইয়ের সব থেকে দামি বিরিয়ানি।

জানা গিয়েছে, ২৩ ক্যারাট সোনার তবক দিয়ে মোড়া হয়েছে ‘রয়্যাল গোল্ড বিরিয়ানি’কে। ছবি-তে দেখা যাচ্ছে, বড় থালার মধ্যে রাখা হয়েছে সেই বিরিয়ানি। সব মিলিয়ে ওই পদের ওজন প্রায় ৩ কিলোগ্রাম। সে দেশের মুদ্রায় ওই বিরিয়ানির দাম ১ হাজার দিরহাম। যা ভারতীয় মুদ্রায় ১৯ হাজার ৭০০ টাকা বা প্রায় ২০ হাজার টাকা। এই বিরিয়ানি নিয়েই এখন চর্চায় মেতেছেন নেটাগরকিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

biriyani Dubai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE