Advertisement
০৬ মে ২০২৪
US Death News

বিপদে পড়ে পুলিশকে ফোন, বাড়িতে ঢুকে কৃষ্ণাঙ্গ তরুণীকে খুন করল সেই পুলিশই!

আমেরিকায় কৃষ্ণাঙ্গ তরুণীকে খুনের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। ৯১১-তে ফোন করে বাড়িতে পুলিশ ডেকেছিলেন ওই তরুণী। তার পর পুলিশের গুলিতেই তাঁর মৃত্যু হয়।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১১:৪০
Share: Save:

বিপদে পড়ে পুলিশ ডেকেছিলেন। জরুরি নম্বর ৯১১-তে ফোন করেছিলেন মহিলা। তাঁর ডাক পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। কিন্তু সেই পুলিশের গুলিতেই মৃত্যু হল অভিযোগকারী মহিলার।

আমেরিকার লস অ্যাঞ্জেলসের ঘটনা। মৃত মহিলার নাম নিয়ানি ফিনলেসন (২৭)। গত ৪ ডিসেম্বর রাতে ৯১১-তে ফোন করেছিলেন তিনি। বাড়িতে অশান্তির পর গার্হস্থ্য হিংসার অভিযোগ জানাতে পুলিশ ডেকেছিলেন। লস অ্যাঞ্জেলসের কাউন্টি শেরিফ বিভাগ থেকে জানানো হয়েছে, ওই মহিলা নিজের প্রেমিকের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ জানিয়েছিলেন। ফোন করে তিনি আধিকারিকদের জানান, তাঁর প্রেমিক তাঁর উপর অত্যাচার করছেন। এর পর ফোনের ওপার থেকে চিৎকার এবং ধস্তাধস্তির শব্দ ভেসে আসে।

ফোন পেয়ে ঘটনাস্থলে পৌঁছন আধিকারিকেরা। ভিতর থেকে তখনও ধস্তাধস্তির শব্দ আসছিল। দরজা ভেঙে ভিতরে ঢোকে পুলিশ। তারা জানিয়েছে, মহিলাকে একটি ছুরি হাতে নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তিনি পুলিশ আধিকারিকদের জানান, তাঁর প্রেমিককে তিনি খুন করতে চান। কারণ তাঁর ন’বছরের কন্যাকে ধাক্কা মেরে ফেলে দিয়েছেন ওই যুবক।

পুলিশের সামনেই মহিলা ছুরি হাতে যুবকের দিকে তেড়ে গিয়েছিলেন বলে অভিযোগ। বাধা দিতে গিয়ে পুলিশ গুলি চালায়। তাতেই মৃত্যু হয় ওই মহিলার। কন্যার সামনেই পুলিশের গুলিতে প্রাণ হারান মা।

মৃতের পরিবারের তরফে দাবি, পুলিশ ইচ্ছাকৃত ভাবে কৃষ্ণাঙ্গ তরুণীকে গুলি করে খুন করেছে। ওই আধিকারিকদের বিরুদ্ধে ২০২০ সালেও অনুরূপ এক হত্যার অভিযোগ উঠেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US Death News police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE