Advertisement
০৩ মে ২০২৪
Blast

পাকিস্তানের বালুচিস্তানে পর পর বিস্ফোরণ, গ্রেনেড হামলা, নিহত পাঁচ সেনা, জখম বেশ কয়েক জন

পাকিস্তানের বালুচিস্তান প্রদেশে একাধিক বিস্ফোরণ। গ্রেনেড হামলা চালানো হয়েছে কোয়েটা শহরে। কমপক্ষে পাঁচ জনের মৃত্যু হয়েছে। গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

বালুচিস্তানের কোয়েটা শহরে গ্রেনেড হামলা চালানো হয়েছে। জখমরা চিকিৎসাধীন হাসপাতালে।

বালুচিস্তানের কোয়েটা শহরে গ্রেনেড হামলা চালানো হয়েছে। জখমরা চিকিৎসাধীন হাসপাতালে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ২১:৫৩
Share: Save:

একাধিক বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তানের বালুচিস্তান প্রদেশ। রবিবার ওই প্রদেশে একের পর এক বিস্ফোরণ ঘটে। এর জেরে মৃত্যু হয়েছে ৫ পাকিস্তানি সেনা জওয়ানের। জখম হয়েছেন আরও বেশ কয়েক জন বাসিন্দা।

পাক সেনার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, শনিবার থেকে জঙ্গি দমন অভিযান চালানো হচ্ছিল। কোহলু জেলার কাহান এলাকায় সেনার টহল চলছিল। তার খুব কাছে বিস্ফোরণ ঘটে।

অন্য দিকে, কোয়েটা শহরেও হামলা হয়েছে। শহরের উপনগরী এলাকায় অজ্ঞাতপরিচয় কয়েক জন ব্যক্তি পুলিশ চৌকি লক্ষ্য করে গ্রেনেড ছোড়েন। এই ঘটনায় তিন পুলিশকর্মী-সহ ৮ জন জখম হয়েছেন। এই হামলার আগে কোয়েটায় গ্রেনেড বিস্ফোরণ ঘটে। সেই হামলায় আরও ৪ জন জখম হয়েছেন।

হামলার নিন্দা করেছেন বালুচিস্তানের মুখ্যমন্ত্রী আব্দুল কুদ্দুস বিজেঞ্জো। শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

গত শুক্রবার ইসলামাবাদে বিস্ফোরণ ঘটে। সেই হামলায় এক পুলিশকর্মীর মৃত্যু হয়েছিল। জখম হন আরও কয়েক জন। মাত্র ২ দিনের মধ্যেই পাকিস্তানে আবার বিস্ফোরণের ঘটনায় উদ্বেগ বাড়ল সে দেশের প্রশাসনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast Pakistan attack international news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE