Advertisement
০৭ মে ২০২৪
Blogger Avijit Roy Murder

ব্লগার অভিজিৎ-খুনে জড়িত জঙ্গিরা স্প্রে ছিটিয়ে পালালেন কী ভাবে! কমিটি গঠন ঢাকার

ব্লগার, লেখক অভিজিৎ রায় খুনে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গির পালানোর ঘটনায় চার সদস্যের কমিটি গঠন করা হল। তিন দিনের মধ্যে এই ঘটনায় রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

ব্লগার অভিজিৎ রায় খুনে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গির পালানোর ঘটনায় তৎপর বাংলাদেশ প্রশাসন।

ব্লগার অভিজিৎ রায় খুনে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গির পালানোর ঘটনায় তৎপর বাংলাদেশ প্রশাসন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৯:৩১
Share: Save:

ব্লগার, লেখক অভিজিৎ রায় হত্যাকাণ্ডে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গির পালানোর ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হল। সোমবার এই তদন্ত কমিটি গঠনের কথা জানিয়েছেন বাংলাদেশের পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক মনজুর রহমান।

বাংলাদেশের সংবাদমাধ্যম প্রথম আলো সূত্রে খবর, তদন্ত কমিটির প্রধান করা হয়েছে পুলিশ সদর দফতরের ডিআইজি (অডিট) আমিনুল ইসলামকে। এ ছাড়াও কমিটিতে রয়েছেন পুলিশের সদর দফতরের অতিরিক্ত ডিআইজি হাসানুজ্জামান, কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের ডেপুটি কমিশনার এ এইচ এম কামরুজ্জামান ও অপরাধ তদন্ত বিভাগের বিশেষ পুলিশ সুপার আনিসুর রহমান।

রবিবার ঢাকার একটি আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে পুলিশি প্রহরায় নিয়ে যাওয়া হচ্ছিল। সেই সময় বাইকে করে কয়েক জন অজ্ঞাতপরিচয় যুবক তাঁদের ঘিরে ধরে। এর পর পুলিশকর্মীদের সামনে স্প্রে করে দুই জঙ্গিকে নিয়ে চম্পট দেয় বাইক বাহিনী। ব্লগার, লেখক অভিজিৎ রায় ও প্রকাশক ফয়সল আরেফিন দীপনকে হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ওই দুই জঙ্গি মইনুল হাসান শামিম ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিবের পালানোর ঘটনায় তৎপর হয়েছে বাংলাদেশ প্রশাসন।

পুলিশ সূত্রে খবর, ঠিক কী ভাবে ওই দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়ে যাওয়া হল, তা খতিয়ে দেখবে তদন্ত কমিটি। পাশাপাশি এই ঘটনায় কারও গাফিলতি ছিল কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। আগামী তিন দিনের মধ্যে এই ঘটনায় রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে কমিটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blogger Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE