Advertisement
০২ মার্চ ২০২৪
Bomb Scare

উজ়বেকিস্তানে জরুরি অবতরণ করা গোয়াগামী বিমানে বোমাতঙ্ক ভুয়ো, জানাল রুশ দূতাবাস

২৪৭ যাত্রী-সহ আজ়ুর এয়ারের বিমানটি মস্কোর পার্ম থেকে গোয়ার উদ্দেশে রওনা হয়েছিল। ইমেলে দাবি করা হয়েছিল, আজ়ুর এয়ারের উড়ান এজ়েডভি২৪৬৩-তে বোমা রয়েছে।

আজ়ুর এয়ারের বিমানে বোমা পাওয়া যায়নি। জানিয়েছে রুশ দূতাবাস।

আজ়ুর এয়ারের বিমানে বোমা পাওয়া যায়নি। জানিয়েছে রুশ দূতাবাস। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মস্কো শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৮:৩৮
Share: Save:

মস্কো থেকে গোয়াগামী আজ়ুর এয়ারের বিমানে কোনও ‘বিপজ্জনক বস্তু’ পাওয়া যায়নি। ওই উড়ানে যে বোমাতঙ্ক ছড়িয়েছিল, তা ভুয়ো। শনিবার বিবৃতি জারি করে এমনই জানাল রুশ দূতাবাস। উজ়বেকিস্তানে জরুরি অবতরণ করা ওই বিমানটি রাত ১টায় গোয়ার দিকে রওনা দেবে বলেও জানিয়েছে তারা।

২৪৭ জন যাত্রী-সহ আজ়ুর এয়ারের বিমানটি মস্কোর পার্ম থেকে গোয়ার উদ্দেশে রওনা হয়েছিল। তবে ভারতীয় আকাশসীমায় ঢোকার আগেই একটি ইমেলে দাবি করা হয়েছিল, আজ়ুর এয়ারের উড়ান ওভি২৪৬৩-তে বোমা রয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে সঙ্গে সঙ্গে বিমানটিকে উজ়বেকিস্তানে নিয়ে যাওয়া হয়। সেখানে বিমানটির জরুরি অবতরণ করানো হয়েছিল। রাশিয়ার দূতাবাস থেকে আগেই একটি বিবৃতিতে বলা হয়েছিল, ‘‘পার্ম থেকে গোয়াগামী আজ়ুর এয়ারের এজ়েডভি২৪৬৩ উড়ানটি ঘিরে যে পরিস্থিতি তৈরি হয়েছে, তা উপর নজর রাখছে দূতাবাস। বোমাতঙ্কের জেরে উজ়বেকিস্তানে জরুরি অবতরণ করেছে বিমানটি। তার পর তাতে তল্লাশি চালানো হয়েছে। ওই উড়ানের যাত্রীদের হোটেলে রাখার ব্যবস্থা করেছে বিমান সংস্থাটি।’’ বোমাতঙ্ক ছড়ানোর কয়েক ঘণ্টা পর বিমানে তল্লাশি চালানো হয়েছিল। এর পর আরও একটি বিবৃতিতে রুশ দূতাবাস বলে, ‘‘উজ়বেকিস্তানে জরুরি অবতরণ করা বিমানে কোনও বিপজ্জনক বস্তু খুঁজে পাওয়া যায়নি। ওই বিমানটি রাত ১টায় আবার গন্তব্যের দিকে রওনা দেবে।’’

চলতি মাসে এই নিয়ে দ্বিতীয় বার গোয়াগামী বিমানে বোমাতঙ্ক দেখা দিল। ৯ জানুয়ারি একই বিমান সংস্থার উড়ানে বোমাতঙ্ক ছড়িয়েছিল। ২৩৬ জন যাত্রী-সহ ওই বিমানটিকে গুজরাতের জামনগরে ভারতীয় বায়ুসেনার ঘাঁটিতে জরুরি অবতরণ করানো হয়েছিল। সে বারও রুশ দূতাবাসের তরফে জানানো হয়েছিল, বোমাতঙ্ক ভুয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE