Advertisement
১১ মে ২০২৪
Covaxin

Covaxin: অভিযুক্ত খোদ প্রেসিডেন্ট, ভারত বায়োটেকের সঙ্গে ২৪০০ কোটির চুক্তি বাতিলের পথে ব্রাজিল

ফেব্রুয়ারি মাসে ভারত বায়োটেকের সঙ্গে ২ কোটি কোভ্যাক্সিনের চুক্তি হয়েছিল বলসোনারোর। অভিযোগ, এখনও পর্যন্ত কোনও টিকা ব্রাজিলে পাঠানো হয়নি।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
রিও ডি জেনেইরো শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ১১:১২
Share: Save:

ভারত বায়োটেকের সঙ্গে কোভ্যাক্সিন নিয়ে ২৪০০ কোটি টাকার চুক্তি করেছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জেয়ার বলসোনারো। সেই চুক্তিতে অনিয়মের অভিযোগ উঠেছে বলসোনারোর বিরুদ্ধে। তাই ভারত বায়োটেকের সঙ্গে চুক্তি বাতিল করতে চলেছে ব্রাজিল।

সংবাদ সংস্থা সিএনএন ব্রাজিল জানিয়েছে, মঙ্গলবার একটি সাংবাদিক বৈঠক করেন ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী মার্সেলো কুইরোগা ও ফেডেরাল কম্পট্রোলার জেনারেল (সিজিইউ) ওয়াগনার রোজারিও। সেখানে রোজারিও বলেন, ‘‘এই অভিযোগের তদন্ত শুরু হয়েছে। তার আগে আমরা এই চুক্তি বাতিল করতে চলেছি। আমরা দ্রুত এই ঘটনার তদন্ত শেষ করব বলেই আশা করছি। ১০ দিনের মধ্যেই আমরা কিছু একটা জানতে পারব।’’

ব্রাজিলের প্রেসিডেন্ট জেয়ার বলসোনারো

ব্রাজিলের প্রেসিডেন্ট জেয়ার বলসোনারো

ফেব্রুয়ারি মাসে ভারত বায়োটেকের সঙ্গে ২ কোটি কোভ্যাক্সিনের চুক্তি হয়েছিল বলসোনারোর। অভিযোগ, এখনও পর্যন্ত কোনও টিকা ব্রাজিলে পাঠানো হয়নি। সেই সঙ্গে টিকার দাম চুক্তিতে অনেক বেশি দেখানো হয়েছে বলেও অভিযোগ। আর এই সব অভিযোগের কেন্দ্রে ব্রাজিলের প্রেসিডেন্ট। দেশের মধ্যেই চাপে পড়ে গিয়েছেন তিনি। এই বিষয়ে কোনও মন্তব্যও করেননি বলসোনারো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covaxin Bharat Biotech Jair Bolsonaro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE