Advertisement
১১ মে ২০২৪
COVID-19

Covid Death: রাতে নেই চিকিৎসক! গুয়াহাটি মেডিক্যাল কলেজে ২৪ ঘণ্টায় মৃত্যু ১২ কোভিড রোগীর

মেডিক্যাল কলেজের সুপার অভিজিৎ শর্মা জানিয়েছেন, রোগীদের প্রত্যেকের অক্সিজেনের মাত্রা ৯০ শতাংশের নীচে ছিল। অন্য শারীরিক সমস্যাও ছিল তাঁদের।

ঘটনার পরে হাসপাতালে যান অসমের স্বাস্থ্যমন্ত্রী

ঘটনার পরে হাসপাতালে যান অসমের স্বাস্থ্যমন্ত্রী ছবি: টুইটার থেকে।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ০৯:৫৮
Share: Save:

অসমের গুয়াহাটি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ২৪ ঘণ্টায় ১২ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। রোগীদের পরিবারের অভিযোগ, রাতে হাসপাতালে কোনও চিকিৎসক ছিলেন না। হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন তাঁরা।

মেডিক্যাল কলেজের সুপার অভিজিৎ শর্মা জানিয়েছেন, ১২ জনের মধ্যে ন’জন রোগী আইসিইউ-তে ভর্তি ছিলেন। বাকি তিন জন সাধারণ ওয়ার্ডে ছিলেন। প্রত্যেকেরই অক্সিজেনের মাত্রা ৯০ শতাংশের নীচে ছিল। আইসিইউ-তে যে রোগীরা ছিলেন তাঁদের অন্য শারীরিক সমস্যাও ছিল। তাঁদের যখন হাসপাতালে নিয়ে আসা হয়েছিল তখন তাঁদের শারীরিক অবস্থা খুব খারাপ ছিল। অক্সিজেন সাপোর্ট দেওয়ার পরেও শরীরে অক্সিজেনের মাত্রা বিশেষ বাড়ানো যায়নি।

গাফিলতির অভিযোগ রোগীদের পরিবারের

গাফিলতির অভিযোগ রোগীদের পরিবারের

অভিজিৎ আরও জানিয়েছেন, মৃতদের কেউই টিকা নেননি। তিনি সবাইকে কোভিড টিকা নেওয়ার আর্জি জানিয়েছেন। সেই সঙ্গে শরীর খারাপ হওয়ার সঙ্গে সঙ্গেই হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শও দিয়েছেন তিনি।

এই ঘটনার পরে অসমের স্বাস্থ্যমন্ত্রী কেশব মহান্ত মেডিক্যাল কলেজে গিয়ে চিকিৎসক ও আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। যদিও রোগীদের পরিবারের অভিযোগের বিষয়ে কিছু বলেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid Death COVID-19 guahati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE