×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ জুন ২০২১ ই-পেপার

তিন মাস লকডাউনের পর পাব খুলতেই ‘বেসামাল’ ব্রিটেন

সংবাদ সংস্থা        
লন্ডন ০৯ জুলাই ২০২০ ১৭:৩২
বার-পাব খুলতেই এ হেন চিত্র দেখা গেল ব্রিটেনের রাস্তায়। ছবি ফেসবুক থেকে নেওয়া।

বার-পাব খুলতেই এ হেন চিত্র দেখা গেল ব্রিটেনের রাস্তায়। ছবি ফেসবুক থেকে নেওয়া।

করোনাভাইরাস অতিমারি থেকে বাঁচতে বিশ্বের বিভিন্ন দেশে জারি হয়েছিল লকডাউন। কোভিড ছড়াতে শুরু হওয়ায় ব্রিটেনেও জারি হয়েছিল লকডাউন। প্রায় তিন মাস লকডাউন চলার পর ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে সেখানকার জনজীবন। যদিও করোনা থেকে বাঁচতে বেশ কিছু বিধি নিষেধ জারি রয়েছে সেখানেও। গত শনিবার থেকে সে দেশে খুলেছে বার পাব। তারপরই বিধি নিষেধকে বুড়ো আঙুল দেখিয়ে যা হয়েছে সে দেশের বিভিন্ন শহরে তা রীতিমতো ভয় ধরিয়েছে নেটাগরিকদের।

দূরত্ববিধি তো নেই বরং পারলে একে অপরের ঘাড়ে উঠে পড়ে। এই ধরনের প্রচুর ছবি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে কে বলবে, করোনার হাত থেকে পরিত্রাণের উপায় এখনও বের করতে পারেনি মানুষ।

সেই ছবিতে দেখা যাচ্ছে, বারের আশেপাশে সুরাপ্রেমীদের জটলা। আবার অতিরিক্ত মদ্যপানের পর রাস্তায় বেসামাল হয়ে পড়ে থাকতে দেখাও গিয়েছে অনেককেই। কোথাও কোথাও পুলিশকে গিয়ে বাড়ি পৌঁছে দিয়ে আসতে হয়েছে। এই দেখে নেটাগরিকরা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছেন। দেখুন সেই সব ভিডিয়ো ও ছবি—

Advertisement

দেবন ও কর্নওয়াসলের পুলিশ জানিয়েছে শনিবার বার খোলার পর মদ্যপান সম্পর্কিত এক হাজারেরও বেশি অভিযোগ জমা পড়েছে। লন্ডনের বিভিন্ন জায়গা-সহ সারা ব্রিটেনের চিত্রটাও কম বেশি একই।

Advertisement