Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Buckingham Palace

হ্যারি-মেগানের দ্বিতীয় সন্তান, শুভেচ্ছা বাকিংহাম রাজপ্রাসাদের

আর্চির পর আরও এক বার সন্তানসম্ভবা হয়েছিলেন মেগান। তবে গত বছর জুলাইয়ে শারীরিক কিছু জটিলতার কারণে গর্ভপাত হয় তাঁর ।

সাসেক্সের ডাচেস এবং ডিউক  মেগান মর্কেল  এবং হ্যারি।

সাসেক্সের ডাচেস এবং ডিউক মেগান মর্কেল এবং হ্যারি।

সংবাদসংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২১ ১৪:২৯
Share: Save:

সন্তানসম্ভবা মেগান মর্কেল। কিছুদিনের মধ্যেই তাঁর এবং ব্রিটেনের রাজপুত্র হ্যারির পরিবারের সদস্য সংখ্যা ৩ থেকে বেড়ে ৪ হতে চলেছে। ‘দাদা’ হতে চলেছে ব্রিটেনের ছোট্ট রাজপুত্র দেড় বছরের আর্চি। নেটমাধ্যমে একটি ছবি শেয়ার করে রবিবার, ভ্যালেন্টাইন্স ডে-তে সুখবর জানিয়েছেন সাসেক্সের ডিউক এবং ডাচেস। পরে ব্রিটেনের একটি পত্রিকাকে হ্যারি-মেগানের মুখপাত্র জানান, ‘‘খবরটা ঠিক। ব্রিটেনের ছোট্ট রাজপুত্র আর্চি হ্যারিসন খুব শীঘ্রই দাদা হচ্ছে। সাসেক্সের ডিউক এবং ডাচেসের পরিবারে তাঁদের দ্বিতীয় সন্তান আসতে চলেছে।’’

নেটমাধ্যমে হ্যারি-মেগান যে ছবিটি শেয়ার করে দ্বিতীয় সন্তানের খবর দিয়েছেন, সেটি সাদাকালো। তবে ছবিতে খুব সুন্দর ভাবে ধরা পড়েছে হ্যারির সঙ্গে মেগানের অন্তরঙ্গ মুহূর্ত। রাজপরিবারের বিশাল আয়োজনের কোনও ফটোশ্যুট নয়, বাড়ির বাগানে আইপ্যাডে বন্দি হয়েছে দু’জনের ছবি। ঘাসের উপর হ্যারির কোলে মাথা রেখে শুয়ে আছেন মেগান। দু’জনেরই মুখে হাসি, ঘরোয়া পোশাক, খালি পা। ঘাসে বসে পড়ার আগে যে বেশ কিছুক্ষণ বাগানে হেঁটেছেন, তা কালো হয়ে যাওয়া হ্যারির পা দেখলেই বোঝা যায়। আর স্পষ্ট হ্যারির কোলে মাথা রাখা মেগানের ‘বেবি বাম্প’।

আর্চির পর আরও এক বার সন্তানসম্ভবা হয়েছিলেন মেগান। তবে গত বছর জুলাইয়ে শারীরিক কিছু জটিলতার কারণে গর্ভপাত হয় তাঁর । নিউ ইয়র্ক টাইমস-এর কলামে সেই দুঃখজনক অভিজ্ঞতার কথা জানিয়েওছিলেন মেগান। তিনি লিখেছিলেন, ‘সন্তান হারানোর দুঃখ বয়ে বেড়ানো অত্যন্ত কষ্টকর। এই দুঃখের মুখোমুখি অনেককেই হতে হয়েছে। তবে খুব কম মানুষই এ নিয়ে মন খুলে কথা বলেছেন’। মেগানের ওই লেখা অনেকেরই মন ছুঁয়েছিল। তবে নতুন সন্তানের আগমনের খবর সেই দুঃখে কিছুটা প্রলেপ দেবে বলে মনে করছেন হ্যারি-মেগানের ভক্তরা।

৩৯ বছরের মেগান ও ৩৬-এর হ্যারি গত বছরই তাঁদের রাজকীয় দায়িত্ব ও কর্তব্য থেকে সরে দাঁড়ান। কারণ হিসাবে, রাজকীয়তার বাইরে বেরিয়ে সাধারণ জীবন কাটানোর ইচ্ছের কথা জানিয়েছিলেন তাঁরা। দ্বিতীয় সন্তানের আগমনের খবর দেওয়ার ধরনেও ধরা পড়েছে সেই সাধারণত্বের ছবি।

ছবিটি ক্যামেরাবন্দি করেছেন হ্যারি-মেগানের বন্ধু মিসান হ্যারিম্যান। টুইটারে ছবিটি প্রসঙ্গে মিসান লিখেছেন, ‘আমি তোমাদের ভালোবাসার কাহিনি শুরুর সাক্ষী ছিলাম তোমাদের বিয়েতে। আবার সেই ভালবাসারই বেড়ে ওঠাকে ফ্রেমবন্দি করতে পেরে সম্মানিত বোধ করছি’।

রবিবার হ্যারি-মেগানের দ্বিতীয় সন্তানের খবরে শুভেচ্ছা জানানো হয়েছে বাকিংহাম রাজপ্রাসাদের তরফেও। বাকিংহামের মুখপাত্র জানিয়েছেন, ‘রানি দ্বিতীয় এলিজাবেথ, ডিউক অব এডিনবরা এবং গোটা রাজপরিবার তাঁদের শুভেচ্ছা জানাচ্ছে’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.