Advertisement
২০ এপ্রিল ২০২৪
pakistan

Pakistan Flood: চোখের নিমেষে গুঁড়িয়ে গেল বিশাল বাড়ি! বন্যাবিধ্বস্ত পাকিস্তানের ভয়ঙ্কর ভিডিয়ো প্রকাশ্যে

জুন মাস থেকে তুমুল বৃষ্টি হচ্ছে পাকিস্তানে। বন্যায় ইতিমধ্যে হাজারের বেশি মানুষ মারা গিয়েছেন। ঘরছাড়া আরও কয়েক হাজার।

পাকিস্তানের ইতিহাসে এমন বন্যা কখনও হয়নি।

পাকিস্তানের ইতিহাসে এমন বন্যা কখনও হয়নি। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১৭:১৮
Share: Save:

প্রবল বৃষ্টিতে বানভাসি পাকিস্তান। ঝুরঝুর করে ভেঙে পড়ছে আস্ত বাড়ি। ভেসে যাচ্ছে জলের তোড়ে। ভয়াবহ সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

গত জুন মাস থেকে তুমুল বৃষ্টি হচ্ছে পাকিস্তানে। দেশে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বন্যায় ইতিমধ্যে হাজারের বেশি মানুষ মারা গিয়েছেন। ঘরছাড়া আরও কয়েক হাজার। অনেকে বলছেন, পাকিস্তানের ইতিহাসে এমন বন্যা কখনও হয়নি। বন্যাবিধ্বস্ত দেশে জলের প্রবল তোড়ে বড় বড় বাড়ি ভেসে যেতে দেখা গিয়েছে।

নেটমাধ্যমে ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, বিপদসীমার উপর দিয়ে বইছে নদীর জল। সেই জলের ধাক্কায় মুহূর্তের মধ্যে একটি বাড়ি ভেসে চলে গেল। অন্য এক জায়গায় আস্ত একটি চার তলা বাড়ি টানা বৃষ্টির মাঝে তাসের ঘরের মতো গুঁড়িয়ে গেল। এমন ভাবেই আরও একাধিক বাড়ি ভেঙে পড়তে দেখা গেছে ভিডিয়োতে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, পাকিস্তানের প্রায় তিন কোটি মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত। সরকারি পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত মারা গিয়েছেন মোট ১০৩৩ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১৯ জনের। এই বিধ্বংসী বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পাকিস্তানের সিন্ধ ও বালুচিস্তান প্রদেশ। এই সব এলাকায় রেলপথ, সড়কপথ-সহ যাতায়াতের যাবতীয় মাধ্যম বন্ধ। খারাপ আবহাওয়ার জন্য বাতিল হয়ে গিয়েছে একাধিক বিমান।

শুধু বাড়ি নয়, পাকিস্তানে একাধিক সেতুও ভেঙে গিয়েছে এই প্রবল বন্যায়। অন্তত ১৫টি সেতু পুরোপুরি ধ্বংস হয়ে গিয়েছে। হাজার হাজার মানুষ গবাদি পশু নিয়ে রাস্তায় দিন কাটাচ্ছেন। সরকারি পরিসংখ্যান বলছে, অগস্ট মাসের বৃষ্টি অতীতের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। পাকিস্তানের সঙ্গে পড়শি আফগানিস্তানও প্রবল বন্যায় ভাসছে। সেখানেও পরিস্থিতি ভয়াবহ। বন্যা পরিস্থিতিতে সেখানেও কয়েকশো মানুষের মৃত্যু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pakistan flood Video Building rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE