Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Extra marital Affair

Extra Marital affair: মহিলা না পুরুষ, কারা বেশি পরকীয়ায় জড়ান? কী বলছে হালের সমীক্ষা?

পরকীয়া মানেই অধিকাংশ ক্ষেত্রে অভিযোগের আঙুল ওঠে পুরুষের দিকেই। কতটা সত্য এই দাবি?

পরকীয়ায় ঝোঁক কাদের বেশি?

পরকীয়ায় ঝোঁক কাদের বেশি? ছবি-প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১৪:৫৫
Share: Save:

পরকীয়া মানেই অধিকাংশ ক্ষেত্রে অভিযোগের আঙুল ওঠে পুরুষের দিকে। পরকীয়া কারা করেন? কেনই বা করেন? এই সব প্রশ্নের উত্তর খুঁজে পাওয়া সহজ নয়। কিন্তু হালের একটি সমীক্ষা বলছে, পুরুষ নয়, পরকীয়ায় বেশি আগ্রহী মহিলারা। আর যৌনজীবনে একঘেয়েমির কারণেই সে দিকে ঝুঁকছেন মহিলারা।

বিজ্ঞান বলছে, মহিলাদের সারা জীবন একই সঙ্গীর সঙ্গে থাকতে বেশি সমস্যা হয়।

বিজ্ঞান বলছে, মহিলাদের সারা জীবন একই সঙ্গীর সঙ্গে থাকতে বেশি সমস্যা হয়।

সাধারণত মনে করা হয়, পুরুষেরা পরকীয়ায় জড়িয়ে পড়েন, কারণ তাঁদের সঙ্গীরা যৌনতার প্রতি আগ্রহ হারিয়ে ফেলে। কিন্তু বিজ্ঞান অন্য কথা বলছে। বিজ্ঞান বলছে, মহিলাদের সারা জীবন একই সঙ্গীর সঙ্গে থাকতে বেশি সমস্যা হয়। তাঁরা পুরুষদের তুলনায় যৌন সম্পর্কে অনেক বেশি রোমাঞ্চ এবং বৈচিত্র পছন্দ করেন।

নৃবিজ্ঞানী এবং আনট্রু নামক বইয়ের লেখক, ওয়েডসডে মার্টিন এই বিষয় নানা গবেষণা করেন। তিনি বলেন, একটি বয়সের পর মহিলাদের যৌন চাহিদা কমে যায়, এমনটা নয়। তবে তাঁরা একই রকম যৌনজীবন কাটাতে পছন্দ করেন না, বৈচিত্রের খোঁজ করেন।

নেভাডা বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণায় দেখা গিয়েছে যে, একবিবাহ পুরুষদের তুলনায় মহিলাদের যৌন ইচ্ছাকে কমিয়ে দেয়। ‘গ্লিডেন’ নামক একটি বিবাহ-বহির্ভূত ডেটিং অ্যাপ সম্প্রতি এই সমীক্ষাটি চালিয়েছে। এই অ্যাপটি মূলত তৈরি হয়েছে মহিলাদের জন্য। ৩০ থেকে ৬০ বছর বয়সি শহুরে, শিক্ষিত, আধুনিকা, কর্মরতা মহিলাদের উপর সমীক্ষা চালিয়ে দেখা গিয়েছে, যে প্রায় ৪৮ শতাংশ মহিলা পরকীয়া সম্পর্কে রয়েছেন। আর এই মহিলাদের একটি বড় অংশই একটি সন্তানের মা-ও বটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.