Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Relationship

Relationship Tips: সঙ্গী প্রতারক নয়তো? রয়েছে বোঝার কিছু সহজ উপায়

সঙ্গীর প্রতারণার শিকার হতে পারেন কি না, তা আগে থেকে বোঝা মুশকিল, কিন্তু কোন লক্ষণগুলি দেখলে সতর্ক হত পারেন?

‘বেনিফিট অব ডাউট’ কতটা দেবেন, তা আপনাকেই ঠিক করতে হবে।

‘বেনিফিট অব ডাউট’ কতটা দেবেন, তা আপনাকেই ঠিক করতে হবে। ছবি-সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ২১:১১
Share: Save:

নেটমাধ্যমে আলাপ। প্রথমে মামুলি কিছু কথাবার্তা দিয়ে দিয়ে শুরু। ধীরে ধীরে সে আলাপ গিয়ে পৌঁছায় ভাল লাগায়। এ বার সামনাসামনি দেখা হওয়ার পালা। অল্প কয়েক দিনের পরিচয়ে সম্পর্কেও জড়িয়ে পড়লেন।

মানুষ চেনা একেবারেই সহজ নয়। অনেক বছর একসঙ্গে কাটিয়েও পুরোপুরি একজনকে চেনা যায় না। সেখানে কয়েক দিনের পরিচয়ে সঙ্গীকে বুঝে ওঠা অসম্ভব। আপনার সঙ্গী আপনার আড়ালে কী করছেন, তা জানার কোনও উপায় থাকে না। একেবারে থাকে না বললে ভুল হবে। সঙ্গীর আচরণেই লুকিয়ে থাকে তা জানার উপায়। সঙ্গীর কয়েকটি লক্ষণ আভাস দিতে পারে, তিনি প্রতারক কি না। তবে সকলের জন্য সব কিছু একই ভাবে প্রযোজ্য নয়। তাই ‘বেনিফিট অব ডাউট’ কতটা দেবেন, তা আপনাকেই ঠিক করতে হবে।

১) একসঙ্গে কোথাও যাবেন বলে ঠিক করেছেন। হঠাৎই আপনার সঙ্গী ফোন করে জানালেন তিনি আসতে পারছেন না। দু’এক দিন এমন কাজের চাপ চলে আসতেই পারে। কিন্তু মাঝেমাঝেই যদি এমন হয় তা হলে কিন্তু একটু নজর রাখা প্রয়োজন আছে। বিশেষ করে, নতুন প্রেমের ক্ষেত্রে এমনটা হওয়া সন্দেহজনক।

২) দু’জনের দেখা হলে আপনার ফোন অধিকাংশ সময় তাঁর কাছেই থাকে। অথচ সঙ্গীর ফোনে হাত দিলে কি তিনি রেগে যান? বিরক্তি প্রকাশ করেন? অনেকে নিজের ব্যক্তিগত পরিসর নিয়ে খুবই খুঁতখুতে হন। কিন্তু এমনও হতে পারে যে, ফোনেই অনেক রহস্য লুকিয়ে রয়েছে।

৩) সারা দিন কী ভাবে কাটল, তার পুঙ্খানুপুঙ্খ বিবরণ আপনি সঙ্গীকে দেন। অথচ আপনি জিজ্ঞাসা করলেই খাপছাড়া উত্তর আসছে। সঙ্গী আপনার কাছ থেকে কিছু লুকিয়ে যাচ্ছেন না তো? আবার হতে পারে, তিনি কোনও কারণে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। তাই সোজাসুজি সন্দেহ করার আগে বাকি সাম্ভব্য কারণগুলি জানার চেষ্টা করুন

৪) কোনও কারণ ছাড়াই সঙ্গী কি আপনাকে সন্দেহ করছেন? বিপরীত লিঙ্গের বন্ধুর সঙ্গে কথা বা দেখা করলেই আপনার উপর চোটপাট করছেন? অনেক সময় এমন হয় যে, নিজের দোষ ঢাকতে ছোটখাটো বিষয় নিয়েও অন্যকে দোষী সাব্যস্ত করে থাকেন অনেকে।

৫) সঙ্গী ঘন ঘন উপহার দিচ্ছেন? হতে পারে অকারণে বেশি বেশি উপহার দিয়ে কোনও বিষয়ের উপর থেকে আপনার মনোযোগ সরাতে চাইছেন। তবে আপনি যদি এমনিই ধনি ব্যক্তির সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন, যিনি উপহার দিয়েই আপনাকে খুশি করতে ভালবাসেন, তা হলে অবশ্য এই বিষয়টি প্রযোজ্য নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.