Advertisement
০৪ মে ২০২৪
Flight Ban

ব্রিটেন, হংকংয়ের পর এ বার ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করল কানাডাও

কোভিড অতিমারির বাড়বাড়ন্তের জন্যই আগামী ৩০ দিন এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে বৃহস্পতিবার জানিয়েছেন কানাডার পরিবহণ মন্ত্রী ওমর আলঘাবরা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ১০:২২
Share: Save:

ভারত এবং পাকিস্তান থেকে আসা সমস্ত যাত্রিবাহী বিমানের প্রবেশ নিষিদ্ধ করল কানাডা। এই দুই দেশে কোভিড অতিমারির বাড়বাড়ন্তের জন্যই আগামী ৩০ দিন এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে বৃহস্পতিবার জানিয়েছেন সে দেশের পরিবহণ মন্ত্রী ওমর আলঘাবরা। যাত্রিবাহী বিমান বন্ধ থাকলেও পণ্যবাহী বিমান চলবে বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে এক সাংবাদিক সম্মেলনে আলঘাবরা বলেছেন, ‘‘ভারত এবং পাকিস্তান থেকে কানাডা আসা যাত্রিবাহী বিমানে বেশ কয়েক জনের কোভিড ধরা পড়েছে। ৩০ দিনের জন্য ওই দুই দেশ থেকে সমস্ত বাণিজ্যিক এবং ব্যক্তিগত যাত্রিবাহী বিমান বাতিল করা হচ্ছে। তবে এটা সাময়িক পদক্ষেপ।’’ যাত্রিবাহী বিমান বাতিল হলেও টিকা এবং জরুরি পরিষেবার পণ্য আমদানি, রফতানির জন্য পণ্যবাহী বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়নি বলেও জানিয়েছেন তিনি।

কানাডার স্বাস্থ্যমন্ত্রী প্যাটি হাজডু জানিয়েছেন, কানাডায় আসা ১.৮ শতাংশ যাত্রীর করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তিনি জানিয়েছেন, গত দু’সপ্তাহে দিল্লি থেকে ১৮টি এবং লাহৌর থেকে ২টি বিমান এসেছে। প্রত্যেক বিমানে অন্তত এক জন করে যাত্রীর দেহে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে বলে জানিয়েছেন তিনি। তার পরই এই সকর্কতামূলক পদক্ষেপ নিয়েছে কানাডা। ইতিমধ্যেই ব্রি়টেন এবং হংকং ভারত থেকে যাত্রিবাহী বিমানের উড়ান সাময়িক ভাবে স্থগিত রেখেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

canada COVID-19 Coronavirus Pandemic Flight Ban
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE