Advertisement
১৯ এপ্রিল ২০২৪
usa

কোভিড সংক্রমণ বৃদ্ধির জের, পর্যটকদের ভারতে আসতে নিষেধ করল আমেরিকা

আমেরিকা তার দেশের পর্যটকদের ভারতে না আসার পরামর্শ দিয়েছে। ব্রিটেন এক ধাপ এগিয়ে ভারতীয়দের ব্রিটেনে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২১ ১১:৫০
Share: Save:

ভারতে আছড়ে পড়েছে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ। দৈনিক সংক্রমণ ইতিমধ্যেই লাগামছাড়া হয়েছে দেশে। এই পরিস্থিতিতে আমেরিকার নাগরিকদের ভারতে না যাওয়ার পরামর্শ দিল আমেরিকার সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)। আমেরিকার এই সংস্থার জারি করা বিজ্ঞপ্তিতে ভারতের কোভিড পরিস্থিতিকে ‘ভয়াবহ’ বলে উল্লেখ করা হয়েছে।

সিডিসি-র জারি করা বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, ‘ভারতের বর্তমান কোভিড পরিস্থিতি যে আকার নিয়েছে, তাতে টিকা নেওয়া পর্যটকেরও কোভিডে সংক্রমিত হওয়ার এবং সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা থেকে যাচ্ছে। সে জন্যই পর্যটকদের এখন ভারতে না যাওয়ার অনুরোধ করা হচ্ছে। যদি ভারতে যেতেই হয়, তা হলে ভ্রমণের আগে টিকার ডোজ অবশ্যই নিতে হবে। প্রত্যেক পর্যটকের উচিত মাস্ক পরা, ৬ ফুটের দূরত্ব বজায় রাখা, ভিড় এড়ানো এবং হাত ধোয়া’।

আমেরিকা তার দেশের পর্যটকদের ভারতে না আসার পরামর্শ দিয়েছে। ব্রিটেন এক ধাপ এগিয়ে ভারতীয়দের ব্রিটেনে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে। সে দেশের প্রধানমন্ত্রী বরিস জনসন ইতিমধ্যেই বাতিল করেছেন ভারত সফর। সোমবার সে দেশের স্বাস্থ্যসচিব ম্যাট হ্যানকক জানিয়েছেন, করোনা অতিমারির বাড়বাড়ন্তের জেরে কোনও ভারতীয় ব্রিটেনে ঢুকতে পারবেন না। যদিও ভারত থেকে কোনও ব্রিটিশ নাগরিক সে দেশে ফিরে গেলে তাঁকে এই নিষেধাজ্ঞার আওতায় পড়তে হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE