Advertisement
২০ এপ্রিল ২০২৪
Unidentified object in Canada

কানাডার আকাশে রহস্যময় বস্তু! দেখামাত্র গুলি করে নামানোর নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

কানাডার আকাশে রহস্যময় বস্তুটি উড়তে দেখা গিয়েছিল। তা আসলে কী, খোলসা করেননি প্রধানমন্ত্রী। জানিয়েছেন, কানাডার সেনাবাহিনী নির্দিষ্ট স্থান থেকে ওই বস্তুর ধ্বংসাবশেষ উদ্ধার করবে।

Canadian president Justin Trudeau orders to shot down the unidentified object over the sky.

কানাডার আকাশে ‘রহস্যময় বস্তু’ গুলি করে নামানো হয়েছে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:৩৬
Share: Save:

আমেরিকার পর কানাডা। আবার আকাশে উড়তে দেখা গেল ‘রহস্যময় বস্তু’। তবে তা নিয়ে জলঘোলা হওয়ার আর সময় দেননি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। অপরিচিত বস্তুটি দেখামাত্র তা গুলি করে নামানোর নির্দেশ দিয়েছেন।

ট্রুডোর নির্দেশ মতো শনিবারই অপরিচিত বস্তু লক্ষ্য করে গুলি চালিয়েছে কানাডা এবং আমেরিকার সেনা। তাদের যৌথ অভিযানে সফল ভাবে বস্তুটিকে আকাশ থেকে নামানো গিয়েছে।

ট্রুডো টুইট করে লিখেছেন, ‘‘কানাডার আকাশসীমা লঙ্ঘন করে যে অপরিচিত বস্তুটি ঢুকে পড়েছিল, আমি তা গুলি করে নামানোর নির্দেশ দিয়েছি। কানাডা এবং আমেরিকার বিমানবাহিনীর যৌথ অভিযান সফল হয়েছে।’’

কানাডার ইউকুন প্রদেশের আকাশে ‘রহস্যময় বস্তু’টি উড়তে দেখা গিয়েছিল। তা আসলে কী, খোলসা করেননি প্রধানমন্ত্রী। তিনি জানিয়েছেন, কানাডার সেনাবাহিনী নির্দিষ্ট স্থান থেকে ওই বস্তুর ধ্বংসাবশেষ উদ্ধার করবে।

এ বিষয়ে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গেও কথা হয়েছে ট্রুডোর। দুই রাষ্ট্রপ্রধান একসঙ্গে দেশের সার্বভৌমত্ব রক্ষার অঙ্গীকার করেছেন।

কিছু দিন আগে আমেরিকার আকাশে রহস্যময় বেলুন উড়তে দেখা গিয়েছিল। আমেরিকার দাবি ছিল, নজরদারি চালাতে গুপ্তচর বেলুন পাঠিয়েছে চিন। বেলুনটি যে চিন থেকে এসেছে, তা স্বীকারও করে বেজিং। তবে তাদের দাবি ছিল, নজরদারি নয়, আবহাওয়া জনিত পরীক্ষা নিরীক্ষার জন্য বেলুন ওড়ানো হয়েছিল। ভুলবশত তা আমেরিকার আকাশসীমায় প্রবেশ করেছে। তার জন্য দুঃখপ্রকাশও করে বেজিং।

তবে চিনের সেই বেলুন গুলি করে নামিয়েছিলেন বাইডেন। তার পর শুক্রবারই আলাস্কার আকাশ থেকে আরও একটি রহস্যময় বস্তু গুলি করে নামিয়েছে আমেরিকা। এ বার কানাডাতেও দেখা গেল একই ঘটনার পুনরাবৃত্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

canada america
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE