Advertisement
০৫ মে ২০২৪
New York

চার দিন নিরুদ্দেশ পোষ্য বিড়াল, ডোরবেল বাজিয়ে মিঁয়াও ডাকে ঘরে ফিরল ‘লিলি’, ভাইরাল ভিডিয়ো

আফরেন জানান, তাঁর প্রিয় লিলি সচরাচর বাড়ির বাইরে বেরোয় না। মাঝেমধ্যে কেবল পড়শি বন্ধুদের সঙ্গে খেলা করতে দূরে চলে যেত সে। তবে রাতের আগেই ফিরে আসত বাড়ি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ২০:২০
Share: Save:

পোষ্য হিসাবে বিড়ালকে নিয়ে নানা বিচিত্র গল্পের কথা শোনা যায় বার বারই। কখনও কখনও তাদের দুষ্টুমির নানা ছবি এবং ভিডিয়ো ভাইরাল হয়। এ বার এক বুদ্ধিমান বিড়ালের মজাদার এক ভিডিয়ো ভাইরাল হল সোশাল মিডিয়ায়।

এ হচ্ছে এক বিড়ালের চার দিন পর বাড়ি ফিরে আসার গল্প। আমেরিকার আফরেন নামক এক ব্যক্তির প্রিয় বিড়ালটির নাম লিলি। সেই লিলি চার দিন নিরুদ্দেশ থাকার পর ফিরে এসেছে আফরেনের কাছে। শুধু তা-ই নয়, ছোট ছোট পা দিয়ে ডোরবেল বাজিয়ে সে দরজার ও পারে তার উপস্থিতিও জানান দিয়েছে। আফরেনের বাড়ির সামনে থাকা সিসি ক্যামেরায় গোটা দৃশ্যটি ধরা পড়েছে। বাড়ির নিরাপত্তা সামগ্রী সরবরাহকারী এক সংস্থা তাদের ইউটিউব পেজে এই ভিডিয়োটিকে প্রকাশ করেছে।

আফরেন জানান, তাঁর প্রিয় লিলি সচরাচর বাড়ির বাইরে বেরোয় না। মাঝেমধ্যে কেবল পড়শি বন্ধুদের সঙ্গে খেলা করতে দূরে চলে যেত সে। তবে রাতের আগেই ফিরে আসত বাড়ি। কিন্তু এ বার খেলায় লিলি এতটাই মশগুল হয়ে পড়ে যে, চার দিন সে বাড়িই ফেরেনি। আফরেন ভেবেছিলেন, নিরুদ্দেশ হয়ে গিয়েছে তাঁর লিলি। কিন্তু চার দিন পর সে ঠিক পথ চিনে ফিরে এসেছে নিজের আস্তানায়। ডোরবেল বাজিয়ে মিঁয়াও করে ডেকে নিজের উপস্থিতিও জানান দিয়েছে সে। আফরেন খুশি তাঁর প্রিয় লিলি ফিরে আসায়।

আফরেনের নিজের কথায়, “কোনও পোষ্য যে এত বুদ্ধিমান এবং মজাদার হতে পারে, তা লিলিকে না দেখলে বোঝাই যেত না। সত্যিই পোষ্য থাকলে জীবন একটুও একঘেয়ে লাগে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New York cat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE