Advertisement
১৮ মে ২০২৪
Indonesian Volcano

ফোটো তুলতে গিয়ে বিপত্তি! ইন্দোনেশিয়ার জ্বালামুখের ভিতর পড়ে গিয়ে মৃত্যু চিনা মহিলার

নিহত তরুণী ‘ভাল ছবি তোলার’ জন্য আগ্নেয়গিরির জ্বালামুখের কাছে পৌঁছে যান। তার পর নিয়ন্ত্রণ রাখতে না পেরে ৭৫ মিটার উচ্চতা থেকে আগ্নেয়গিরির জ্বালামুখে পড়ে যান।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১০:৪২
Share: Save:

ফোটো তুলতে গিয়ে আগ্নেয়গিরির জ্বালামুখের ভিতরে পড়ে গেলেন চিনের এক মহিলা। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে তাঁর। ঘটনাস্থল ইন্দোনেশিয়ার ইজেন আগ্নেয়গিরি সংলগ্ন ট্যুরিজ়ম পার্ক। আগ্নেয়গিরিটিকে ঘিরেই গড়ে উঠেছে এই পার্ক। শনিবার সেখানেই স্বামীকে নিয়ে ঘুরতে গিয়েছিলেন চিনের বাসিন্দা হুয়াং লিয়ং।

‘নিউ ইয়র্ক পোস্ট’-এর প্রতিবেদন অনুসারে, সাবধানবাণী উপেক্ষা করেই আগ্নেয়গিরিটির একদম শেষ প্রান্তে চলে গিয়েছিলেন নিহত তরুণী। যে পর্যটন সংস্থা ওই তরুণী এবং তাঁর স্বামীকে ইন্দোনেশিয়ায় নিয়ে গিয়েছিল, তাঁদের তরফে জানানো হয়েছে, ট্যুর গাইড বার বার ওই দম্পতিকে সাবধান করেছিলেন। কিন্তু তরুণী ‘ভাল ছবি তোলার’ জন্য আগ্নেয়গিরির জ্বালামুখের কাছে পৌঁছে যান। তার পর নিয়ন্ত্রণ রাখতে না পেরে ৭৫ মিটার উচ্চতা থেকে আগ্নেয়গিরির জ্বালামুখে পড়ে যান। প্রায় দু’ঘণ্টার চেষ্টায় ওই তরুণীর দেহ উদ্ধার করেন উদ্ধারকারীরা।

২০১৮ সালে শেষ বার জেগে উঠেছিল ইন্দোনেশিয়ার এই ইজেন আগ্নেয়গিরি। সেই সময় লাভাস্রোত থেকে স্থানীয়দের রক্ষা করতে বহু মানুষকে অন্যত্র সরিয়ে নিয়ে গিয়েছিল প্রশাসন। আহত অবস্থায় ৩০ জনকে ভর্তি করানো হয়েছিল হাসপাতালে। বর্তমানে ঘুমন্ত অবস্থায় থাকলেও এই আগ্নেয়গিরিটি থেকে প্রায় প্রতি দিনই খুব অল্প পরিমাণে বিষাক্ত গ্যাস এবং ধোঁয়া নির্গত হয়। তার পরেও অবশ্য ট্যুরিজ়ম পার্কটি চালু রেখেছে ইন্দোনেশিয়া প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crater Indonesia Volcano photo Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE