Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bus Driver Falls Unconscious

বাস চালানোর সময় জ্ঞান হারান চালক, স্টিয়ারিং ধরে পড়ুয়াদের বাঁচাল সপ্তম শ্রেণির ছাত্র!

পুলিশ আধিকারিক রবার্ট লিভারনয়েস বলেন, “সপ্তম শ্রেণির পড়ুয়া দ্রুত স্টিয়ারিং ধরার সিদ্ধান্ত না নিলে বড় দুর্ঘটনা ঘটে যেতে পারত।”

bus driver

চালক জ্ঞান হারানোয় স্টিয়ারিং ধরল পড়ুয়া। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মিশিগান শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৬:৪২
Share: Save:

স্কুলবাসে বাড়ি ফিরছিল পড়ুয়ারা। বাস চালাতে চালাতে মাঝরাস্তাতে আচমকাই জ্ঞান হারান চালক। বিষয়টি লক্ষ করেছিল বাসের সামনের দিকের আসনে বসে থাকা সপ্তম শ্রেণির পড়ুয়া দিলন রিভস। বাস যখন রাস্তা থেকে বেরিয়ে যাচ্ছিল, ঠিক সেই সময়েই স্টিয়ারিং ধরে রিভস। তার পর বাসের ইঞ্জিন বন্ধ করে দেয় সে।

বুধবার ঘটনাটি ঘটেছে আমেরিকার মিশিগানে। চালক জ্ঞান হারানোর খবর বাসের অন্য পড়ুয়ারা জানতে পেরেই কান্নাকাটি শুরু করে দেয়। পুলিশ জানিয়েছে, এই দৃশ্য দেখার পরেও নিজেকে স্থির রেখেছিল রিভস। তার পর ছুটে গিয়ে বাসের স্টিয়ারিং ধরে সে। ব্রেক কষে বাসটিকে থামায়। তার পর ইঞ্জিন বন্ধ করে দেয়।

রিভসই ৯১১-তে ফোন করে বিষয়টি জানায়। তার পরই চালককে এসে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। বাসের ভিতরে ৬৬ জন পড়ুয়া ছিল। সকলেই আতঙ্কিত হয়ে পড়েছিল বলে এক পুলিশ আধিকারিক জানান। কিন্তু রিভস ঠান্ডা মাথায় বিষয়টি সামলেছিল।

পুলিশ আধিকারিক রবার্ট লিভারনয়েস বলেন, “সপ্তম শ্রেণির পড়ুয়া দ্রুত স্টিয়ারিং ধরার সিদ্ধান্ত না নিলে বড় দুর্ঘটনা ঘটে যেতে পারত।” রিভসের এই সাহসিকতার জন্য গোটা স্কুল তার প্রশংসায় পঞ্চমুখ। পুলিশও রিভসের বাহাদুরির প্রশংসা করেছে। লিভরনয়েস আরও বলেন, “বাস চালানোর সময় অসুস্থ বোধ করেন চালক। তিনি তৎক্ষণাৎ পরিবহণ সংস্থাকে বিষয়টি জানান। তার পরই জ্ঞান হারিয়ে ফেলেছিলেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus Driver Michigan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE