Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Coronavirus

সঙ্কটজনক ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, সরানো হল আইসিইউতে

গত ২৭ মার্চ করোনা উপসর্গ ধরা পড়ে বরিসের। শারীরিক পরীক্ষার পর তাঁর রিপোর্ট পজিটিভ আসে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ছবি: এএফপি।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২০ ১১:৫০
Share: Save:

ক্রমশ সঙ্কটজনক হচ্ছে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের (৫৫) শারীরিক অবস্থা। সোমবার বিকেলে তাঁকে আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়।

গত ২৭ মার্চ করোনা উপসর্গ ধরা পড়ে বরিসের। শারীরিক পরীক্ষার পর তাঁর রিপোর্ট পজিটিভ আসে। তার পর থেকেই ডাউনিং স্ট্রিটে নিজের বাসভবনে ১০ দিন কোয়রান্টিনে ছিলেন তিনি। কিন্তু এর পর থেকে বরিসের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। রবিবার তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু অবস্থার খুব একটা উন্নতি হয়নি।

সোমবার বিকেলে তাঁর শারীরিক অবস্থা আরও অবনতি হয়। তড়িঘড়ি আইসিইউ-তে স্থানান্তরিক করা হয় বরিসকে। ডাউনিং স্ট্রিট এক বিবৃতিতে জানিয়েছে, ব্রিটিশ প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাঁর চিকিত্সার জন্য গঠিত মেডিক্যাল টিমের পরামর্শ অনুযায়ী আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়েছে।

ইউরোপের দেশগুলোর মধ্যে সবচেয়ে খারাপ পরিস্থিতি ইটালি, স্পেন ও ফ্রান্সের। পিছিয়ে নেই ব্রিটেনও। এখানেও ভয়ানক তাণ্ডব চালাচ্ছে করোনা। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যেই ব্রিটেনে আক্রান্তের ৫০ হাজার ছাড়িয়ে গিয়েছে। প্রতি দিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে আষ্টম স্থানে রয়েছে ব্রিটেন। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। সেখানে পাঁচ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: হাইড্রক্সিক্লোরোকুইন না দিলে ‘ফল’ ভুগতে হবে, ভারতকে হুঁশিয়ারি ট্রাম্পের

আরও পড়ুন: তালিকায় ত্রিপুরা, দেশে করোনা আক্রান্ত বেড়ে ৪৪২১, মৃত্যু ১১৪

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE