Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Boris Johnson

Covid-19: করোনাবিধি ভেঙে পার্টি, জরিমানার মুখে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস এবং অর্থমন্ত্রী ঋষি

করোনা রুখতে দু’বছর লকডাউন বিধি জারি ছিল ব্রিটেনে। কিন্তু সে সময় প্রধানমন্ত্রী বরিসের সরকারি বাসভবনে একাধিক পার্টির আয়োজন করা হয়েছিল।

ঋষি সুনক এবং বরিস জনসন।

ঋষি সুনক এবং বরিস জনসন। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ২১:৫৬
Share: Save:

জরিমানার মুখে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন এবং অর্থমন্ত্রী ঋষি সুনক! অভিযোগ, করোনা পরিস্থিতিতে লকডাউন সংক্রান্ত বিধিনিষেধ ভেঙে পার্টির আয়োজন করাতেই তাঁদের বিরুদ্ধে ব্রিটিশ পুলিশের এই পদক্ষেপ।

মঙ্গলবার ব্রিটেনের সরকারি বিবৃতিতে বলা হয়েছে, কোভিডবিধি ভাঙার অভিযোগে বরিসের স্ত্রী ক্যারি সাইমন্ডসের বিরুদ্ধেও তদন্ত করছে লন্ডন পুলিশ। করোনা রুখতে দীর্ঘ দু’বছর লকডাউন বিধি জারি ছিল গোটা ব্রিটেনে। কিন্তু সেই লকডাউন চলাকালীনই ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটে একাধিক পার্টির আয়োজন করা হয়েছিল বলে অভিযোগ ওঠে। যার মধ্যে অন্তত তিনটিতে প্রধানমন্ত্রী নিজে উপস্থিত ছিলেন বলেও অভিযোগ।

তদন্তে ১২টি পার্টি আয়োজনের অভিযোগের সত্যতা খুঁজে পেয়েছে সে দেশের পুলিশ। একাধিক পার্টিতে হাজির ছিলেন অর্থমন্ত্রী ঋষিও। যদিও বরিস প্রকাশ্যে কখনও পার্টি আয়োজনের কতা স্বীকার করেননি। এই পরিস্থিতিতে মঙ্গলবারের সরকারি বিবৃতির পরে প্রধানমন্ত্রী এবং অর্থমন্ত্রীর ইস্তফার দাবি তুলেছে বিরোধী লেবার পার্টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE