Advertisement
১১ মে ২০২৪
Viral

যুবকদের হাতে ও সব কী! কাছে যেতেই চমকে গেল আফ্রিকার কিশোরীরা

কিশোরীদের মধ্যে কেউ কেউ ক্যামেরায় নিজেদের দেখতে পেয়ে খিলখিলিয়ে হেসে উঠল। কিশোরীদের সঙ্গে যুবকরা নিজস্বীও তুলেছেন।

যুবকের ক্যামেরা দেখে বিস্মিত এক কিশোরী।

যুবকের ক্যামেরা দেখে বিস্মিত এক কিশোরী। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
আসামাকা (নাইজার) শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ১৩:৩৭
Share: Save:

তাদের এলাকায় ঘুরতে এসেছেন দুই যুবক। অচেনা মানুষকে এলাকায় দেখলে তাঁদের দিকে চোখ যাওয়াটাই স্বাভাবিক। কিন্তু ওই দুই যুবককে দেখে রীতিমতো বিস্মিত হল ওরা। যুবকদের হাতে ওটা কী যে আঁকিবুকি রয়েছে, তা চোখে পড়তেই অবাক হয়েছেন তারা। তার পরই দুই যুবকের পিছু নিয়ে তাঁদের হাত ছুঁল। হাতের ওই নানা রকমের নকশা দেখে সে কী অনাবিল আনন্দ তাদের চোখেমুখে।

আফ্রিকার দেশ নাইজারে বেড়াতে গিয়েছিলেন দুই যুবক। তাঁদের হাতে ট্যাটু ছিল। আর তা দেখেই বিস্মিত হয়েছে সে দেশের উপজাতি এলাকার কয়েক জন কিশোরী। আর এমন অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন ওই দুই যুবকও।

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, পশ্চিম আফ্রিকার ওই দেশে ঘুরতে গিয়েছিলেন টম গ্রন্ড ও তাঁর বন্ধু ক্রিস। তাঁদের দেখে জড়ো হয় কয়েক জন কিশোরী। তার পর তারা যুবকদের হাতের ট্যাটু দেখে অবাক হয়। ক্রিসের হাতে ট্যাটু ছুঁয়েও দেখে কিশোরীরা। ট্যাটু দেখে কিশোরীরা হাসাহাসি করে।

অবাক হয়ে যখন ওই কিশোরীরা তাঁদের ট্যাটু দেখছিল, সেই মুহূর্ত ভিডিয়ো করছিলেন ক্রিস। তবে তা প্রথমে টের পায়নি কিশোরীরা। পরে যখন দেখল ক্যামেরায় তাদেরও দেখা যাচ্ছে, তখন আরও আনন্দ পেল তারা। কিশোরীদের মধ্যে কেউ কেউ ক্যামেরায় নিজেদের দেখতে পেয়ে খিলখিলিয়ে হেসে উঠল। কিশোরীদের সঙ্গে যুবকরা নিজস্বীও তুলেছেন। বেড়াতে গিয়ে এমন অভিজ্ঞতা অর্জন করতে পেরে মজেছেন ওই দুই যুবক। তবে ওই কিশোরীরা জীবনে প্রথম বার ট্যাটু দেখল কি না, তা অবশ্য স্পষ্ট হয়নি। এ ব্যাপারে জানাননি যুবকদের ‘গাইড’ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE