Advertisement
২৩ জুলাই ২০২৪
Imran Khan Attack

পায়ে এখনও আটকে গুলির টুকরো! ‘কী ভাবে হত্যার ছক, সব জানতাম’, বললেন আহত ইমরান

ইমরান জানান, পাকিস্তানের সরকার তাঁকে হত্যার পরিকল্পনা করেছিল। হত্যার পর ধর্মান্ধ কোনও ব্যক্তির উপর এই খুনের দায় চাপাতে চেয়েছিল সরকার। তাঁর ডান পা থেকে ৩টি গুলি বার করা হয়েছে।

ইমরান খানের ডান পা থেকে ৩টি গুলি বার করা গিয়েছে।

ইমরান খানের ডান পা থেকে ৩টি গুলি বার করা গিয়েছে। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ০৯:২৭
Share: Save:

ডান পা থেকে ৩টি গুলি বার করা গিয়েছে, এখনও কিছু গুলির টুকরো আটকে রয়েছে বাঁ পায়ে, একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার একটি পদযাত্রায় তাঁকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোড়া হয়। সেই হামলায় ইমরানের পায়ে একাধিক গুলি লেগেছিল বলে অভিযোগ।

সোমবার সিএনএন-কে একটি সাক্ষাৎকারে ইমরান খান বলেন, ‘‘আমার ডান পা থেকে ওরা ৩টি গুলি বার করতে পেরেছে। বাঁ পায়ে কিছু গুলির টুকরো আটকে ছিল। সেগুলি ভিতরেই রেখে দেওয়া হয়েছে।’’ তাঁকে হত্যার ছক কষা হয়েছিল বলে দাবি করেছেন ইমরান। জানিয়েছেন, গোয়েন্দা সংস্থার অন্দরমহলে খোঁজ নিয়ে দুষ্কৃতীদের চক্রান্তের কথা জানতে পেরেছেন তিনি।

ইমরান বলেন, ‘‘সাড়ে ৩ বছর আমি ক্ষমতায় ছিলাম। তখন থেকেই গোয়েন্দা সংস্থার সঙ্গে আমার যোগাযোগ রয়েছে। সেখান থেকেই আমি জানতে পেরেছি, সুপরিকল্পিত ভাবে আমাকে হত্যার ছক কষা হয়েছিল। আমি আগেও সতর্ক করেছিলাম, এমন কিছু হতে পারে। আমার দল জনগণের সমর্থন পাচ্ছে। তাই এই খুনের চক্রান্ত।’’

ইমরান জানান, পাকিস্তানের বর্তমান সরকার তাঁকে হত্যার পরিকল্পনা করেছিল। হত্যার পর ধর্মান্ধ কোনও ব্যক্তির উপর এই খুনের দায় চাপাতে চেয়েছিল সরকার। সোমবারই দেশের রাষ্ট্রপতির কাছে চিঠি লিখে সরকারের ক্ষমতার অপব্যবহারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আর্জি জানিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। তিনি রাষ্ট্রপতির উদ্দেশে চিঠিতে লিখেছেন, ‘‘কোনও ব্যক্তি, প্রতিষ্ঠান বা রাষ্ট্র আইনকানুনের ঊর্ধ্বে হতে পারে না। আমরা দেখেছি, দেশে কী ভাবে নাগরিকদের হেনস্থা করা হচ্ছে। আপনি দেশের সর্বোচ্চ ক্ষমতাসম্পন্ন। তাই আপনার কাছে আমার অনুরোধ, অবিলম্বে নাগরিক অধিকার রক্ষার ব্যবস্থা করুন।’’

বৃহস্পতিবার বিকেলে পাকিস্তানের ওয়াজ়িরাবাদে একটি পদযাত্রায় যোগ দিয়েছিলেন ইমরান। তখন তাঁকে লক্ষ্য করে ছোড়া হয় গুলি। একটি ট্রাকের উপর দাঁড়িয়ে জনতার উদ্দেশে ইমরান হাত নাড়ছিলেন। আচমকা সেখানে গুলি চলে। ট্রাকেই পড়ে যান ইমরান। হামলাকারীকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, ইমরানের ওই পদযাত্রাকে নিষিদ্ধ ঘোষণা করার দাবি জানিয়ে পাক প্রধানমন্ত্রী শাহবাজ় শরিফের সরকার সুপ্রিম কোর্টে গিয়েছিল। কিন্তু গত মাসে পাকিস্তানের শীর্ষ আদালত সেই দাবি খারিজ করে দেয়। পর্যবেক্ষকদের একাংশের মতে, ইমরানের উপর হামলার নেপথ্যে কোনও ‘রাজনৈতিক কারণ’ থাকতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE