×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জানুয়ারি ২০২১ ই-পেপার

মমতাকে ফোন কোবিন্দ ও হাসিনার, সাহায্য ভুটানের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা২৩ মে ২০২০ ০৭:০৪
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

‘আমপান’-বিধ্বস্ত বাংলার পাশে দাঁড়ানোর বার্তা দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শুক্রবার ফোন করে সহমর্মিতা জানিয়ে সব রকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি।

একই ভাবে দুর্যোগে বিধ্বস্ত রাজ্যের পাশে থাকার কথা জানিয়ে বার্তা দিয়েছেন কেরল, ওড়িশা এবং দিল্লির মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, নবীন পট্টনায়ক এবং অরবিন্দ কেজরিবাল। মুখ্যমন্ত্রীকে এ দিনই ফোন করে দুর্যোগে বিধ্বস্ত রাজ্যের খোঁজ নিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। সমবেদনা জানিয়ে হাসিনা বলেছেন, ‘আমরা তোমাদের সঙ্গে আছি’। ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিংয়ের তরফে রাজ্যকে ১ কোটি টাকা ও দলাই লামা ট্রাস্ট ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করেছে।

মুখ্যমন্ত্রীকে সঙ্গে নিয়ে এ দিন আকাশপথে ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি দেখে গিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি, মুখ্যমন্ত্রীকে ফোন করে খোঁজখবর নেন রাষ্ট্রপতি। মমতাকে তিনি বলেন, ‘বাংলার দুর্যোগের চেহারা দেখে চোখে জল চলে এসেছে’। পরে টুইট করে রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। একই ভাবে তিন মুখ্যমন্ত্রীকেও কঠিন সময়ে পাশে থাকার জন্য টুইট-বার্তায় কৃতজ্ঞতা জানিয়েছেন মমতা।

Advertisement
Advertisement