Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fire

ইট ক্লাবে আগুন, স্পেনে মৃত অন্তত ১৩

পুলিশের কাছে সকাল ৬টা নাগাদ খবর আসে, মার্সিয়ার একটি নাইট ক্লাবে আগুন লেগেছে। কিছু ক্ষণের মধ্যেই সেটির সংলগ্ন আরও দু’টি ক্লাবে আগুন ছড়িয়ে পড়ে।

An image of Fire

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
মাদ্রিদ শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ০৯:০৫
Share: Save:

নাইট ক্লাবে অগ্নিকাণ্ডের জেরে মৃত্যু হল অন্তত ১৩ জনের। গুরুতর ভাবে অসুস্থ চার জন। রবিবার সকালে দক্ষিণ-পূর্ব স্পেনের মার্সিয়া শহরের ঘটনা। এই ঘটনায় তিন দিনের জাতীয় শোক পালনের কথা ঘোষণা করেছেন মার্সিয়ার মেয়র জোস বায়েস্তা।

সংবাদ সংস্থা সূত্রে খবর, শনিবার রাতে মার্সিয়ার একাধিক নাইট ক্লাবে বিভিন্ন অনুষ্ঠান চলছিল। পুলিশের কাছে সকাল ৬টা নাগাদ খবর আসে, মার্সিয়ার একটি নাইট ক্লাবে আগুন লেগেছে। কিছু ক্ষণের মধ্যেই সেটির সংলগ্ন আরও দু’টি ক্লাবে আগুন ছড়িয়ে পড়ে। উদ্ধারকাজে আসে ১২টি দমকলের গাড়ি ও প্রায় ৪০ জন উদ্ধারকারীর একটি দল। প্রায় দু’ঘণ্টার চেষ্টায় আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এরই মাঝে ভেঙে পড়ে ওই ক্লাবটিরই সংলগ্ন আর একটি নাইট ক্লাবের ছাদ। এর ফলে উদ্ধারকাজে কিছুটা দেরিও হয়। রবিবার রাত পর্যন্ত অন্তত ১৩টি মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। দেহগুলি সনাক্ত করার চেষ্টা চলছে। অগ্নিকাণ্ডে জখম চার জন এখন হাসপাতালে চিকিৎসাধীন। নিখোঁজ অনেকেই। তবে উদ্ধারকারীদের আশঙ্কা, মৃতের সংখ্যা বাড়তে পারে।

এ দিনের ঘটনায় শোক প্রকাশ করেছেন মার্সিয়ার মেয়র জোস বায়েস্তা। তিন দিনের জাতীয় শোক ঘোষণা করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Spain Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE