Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dhaka's Chief Heat Officer Bushra Afreen

করোনা আক্রান্ত ‘চিফ হিট অফিসার’, ঢাকা রক্ষার দায়িত্ব নিয়েই বিপদে পদ্মাপারের কইন্যা!

শুক্রবার করোনা পরীক্ষা করান বুশরা। বিকেলের দিকে পরীক্ষার ফলাফল এলে দেখা যায় তিনি করোনা আক্রান্ত। তার পর থেকে বাড়িতেই চিকিৎসা চলছে তাঁর। বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন তিনি।

Dhaka’s First Chief Hit Officer Bushra Afreen Infected With Corona.

বুশরা বাংলাদেশের প্রথম ‘চিফ হিট অফিসার’। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১২:৩৬
Share: Save:

সদ্য ঢাকার ‘চিফ হিট অফিসার’ হিসাবে নিযুক্ত হয়েছেন বুশরা আফরিন। তবে কাজ ঠিক করে সামলে নিতে না নিতেই বিপত্তি। বাংলাদেশের সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, করোনা আক্রান্ত হয়েছেন এই বাংলাদেশের কন্যা। বিগত কয়েক দিন ধরে জ্বরে কাবু হয়েছিলেন তিনি। সঙ্গে ছিল করোনা ভাইরাসের যাবতীয় উপসর্গ। বিশেষ দেরি না করে শুক্রবারই করোনা পরীক্ষা করান বুশরা। বিকেলের দিকে পরীক্ষার ফলাফল এলে দেখা যায় তিনি করোনা আক্রান্ত। তার পর থেকে বাড়িতেই চিকিৎসা চলছে তাঁর। বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন তিনি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) জনসংযোগ কর্তা মকবুল হোসাইন সংবাদমাধ্যমে বুশরার করোনা আক্রান্ত হওয়ার কথা প্রথম জানান। তিনি আরও জানিয়েছেন, বুশরা জ্বর এবং গা ব্যথায় কাবু হয়ে পড়লেও চিন্তার সে রকম কোনও কারণ নেই। খুব শীঘ্রই বুশরা কাজে যোগ দেবেন বলেও জানিয়েছেন মকবুল।

সমাজমাধ্যমে মেয়ের সুস্থতা কামনা করে পোস্ট করেছেন ঢাকার উত্তর পুরসভার মেয়র তথা বুশরার বাবা আতিকুল ইসলাম।

প্রসঙ্গত, অন্যান্য দেশের মতো বিশ্ব উষ্ণায়নের প্রভাব পড়েছে বাংলাদেশেও। কড়া তাপপ্রবাহে পুড়ছে সে দেশের শহর, গ্রাম। গরমে নাজেহাল রাজধানী ঢাকার বাসিন্দারাও। সেই পরিস্থিতিতে ঢাকাকে উষ্ণায়নের কবল থেকে সুরক্ষিত রাখার দায়িত্ব দেওয়া হয়েছে বুশরাকে। বুধবার তাঁকে ঢাকার ‘চিফ হিট অফিসার’ হিসাবে নিয়োগ করা হয়। তিনি ঢাকার শীর্ষ তাপনিয়ন্ত্রক কর্মকর্তা।

কানাডার কুইন্স ইউনিভার্সিটি থেকে ‘গ্লোবাল ডেভেলপমেন্ট স্টাডিজ’ নিয়ে পড়াশোনা করেছেন বুশরা। বাংলাদেশে বেসরকারি উন্নয়ন সংস্থাতে কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁর।

বুশরা বাংলাদেশের প্রথম ‘চিফ হিট অফিসার’। এলেনি মিরিভিলিকে প্রথম ‘গ্লোবাল চিফ হিট অফিসার’ হিসাবে নিয়োগ করেছিল রাষ্ট্রপুঞ্জ। এর পর একে একে আমেরিকার মায়ামিতে জেন গিলবার্ট, চিলিতে ক্রিস্টিনা হুইডোব্রো টর্নভাল, সিয়েরা লিওনেতে ইউজেনিয়া কার্গবো, গ্রিসের আথেন্সে এলিসাভেট বার্জিয়ান্নি, অস্ট্রেলিয়ার মেলবোর্নে ক্রিস্টা মিলনে এবং টিফানি ক্রফোর্ড এই পদে এসেছেন। তালিকার শেষতম সংযোজন বুশরা আফরিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dhaka Heat Wave COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE