Advertisement
৩১ মার্চ ২০২৩
Massive Lay Off in Walt Disney

জ়ুমের পর এ বার ছাঁটাই ডিজ়নি থেকে, সাত হাজার কর্মীকে তাঁদের পদ থেকে সরানোর ঘোষণা

শেয়ার বিশেষজ্ঞেরা অনুমান করেছিলেন, ডিজ়নির শেয়ারের দামে পতন লক্ষ করা যাবে। তবে, তাঁদের ভবিষ্যৎবাণী ভুল প্রমাণিত হয়েছে।

Image of Disney office

গত তিন মাসের তুলনায় ডিজ়নির ব্যবহারকারীদের সংখ্যাও এক শতাংশ কমে গিয়েছে।  ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
সান ফ্রান্সিসকো শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৩০
Share: Save:

টুইটারের হাত ধরে কর্মী ছাঁটাইয়ের পর্ব শুরু। তার পর একে একে মাইক্রোসফট, গুগলের পদাঙ্ক অনুসরণ করে বুধবার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা করেছিল জ়ুম সংস্থা। এই তালিকায় নতুন সংযোজন হল ডিজ়নির। ৭ হাজার কর্মীকে তাঁদের পদ থেকে সরানোর সিদ্ধান্ত নিলেন ডিজ়নি সংস্থার সিইও বব আইগার।

Advertisement

২০২১ সালের বার্ষিক রিপোর্ট অনুযায়ী, সেই বছর ২ অক্টোবর পর্যন্ত প্রায় দু’লক্ষ কর্মীকে নিযুক্ত করা হয়েছিল। তাঁদের মধ্যে আশি শতাংশ সংস্থার পূর্ণ সময়ের কর্মী। কিন্তু এর মধ্যেই কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিলেন সিইও। গত তিন মাসের তুলনায় ডিজ়নির ব্যবহারকারীদের সংখ্যাও এক শতাংশ কমে গিয়েছে।

শেয়ার বিশেষজ্ঞেরা অনুমান করেছিলেন, ডিজ়নির শেয়ারের দামে পতন লক্ষ করা যাবে। তবে, তাঁদের ভবিষ্যৎদ্বাণী ভুল প্রমাণিত হয়েছে। ডি়জ়নির শেয়ারের মূল্য ৮ শতাংশ বেড়ে গিয়েছে।

ডিজ়নির তরফে শেষ ত্রৈমাসিকের আয় জানানোর পর বব জানিয়েছেন, কর্মী ছাঁটাইয়ের মতো গুরুতর সিদ্ধান্ত হঠকারিতায় নেওয়া নয়। কর্মীদের উদ্দেশে বব বলেছেন, ‘‘যে কর্মীরা এই সংস্থার সঙ্গে এত দিন জুড়েছিলেন, তাঁদের কর্মদক্ষতাকে আমি শ্রদ্ধা জানাই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.