×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১০ মে ২০২১ ই-পেপার

করোনা আক্রান্ত ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া, টুইট মার্কিন প্রেসিডেন্টের

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ০২ অক্টোবর ২০২০ ১০:৫৪
করোনা পজিটিভ রিপোর্ট এল ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়ার। —ফাইল চিত্র

করোনা পজিটিভ রিপোর্ট এল ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়ার। —ফাইল চিত্র

মাসখানেক পরেই আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন। তার আগেই ধাক্কা ট্রাম্প শিবিরে। এ বার করোনায় আক্রান্ত হলেন খোদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কোভিড ধরা পড়েছে মেলানিয়া ট্রাম্পেরও। শুক্রবার টুইট করে নিজেই এ কথা জানিয়েছেন ট্রাম্প।

টুইট করে এ দিন ট্রাম্প বলেন, “ ফ্লোটাস (ফার্স্ট লেডি অব দ্য ইউনাইটেড স্টেটস) এবং আমার কোভিড পজিটিভ ধরা পড়েছে। দুজনেই নিভৃতবাসে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। আশা করছি, এই পরিস্থিতি থেকে দ্রুত বেরিয়ে আসব।”

ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়ার কোভিড আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পরই তাঁদের দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট করে তিনি বলেন, “আমার বন্ধু ডোনাল্ড ট্রাম্পের আরোগ্য কামনা করছি। দ্রুত সুস্থ হয়ে উঠুন মেলানিয়া ট্রাম্পও।”

Advertisement

বৃহস্পতিবারই ট্রাম্পের এক সহকর্মী হোপ হিকসের কোভিড ধরা পড়ার খবর প্রকাশ্যে আসে। নির্বাচনী প্রচারে ট্রাম্পের সঙ্গী ছিলেন হিকস। মিনেসোটা থেকে নির্বাচনী প্রচার সেরে ফেরার পরই কোভিডের হালকা উপসর্গ ধরা পড়ে হিকসের। তার পরই তিনি পরীক্ষা করান। রিপোর্ট পজিটিভ আসে। হিকসের কোভিড আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসার পর সস্ত্রীক ট্রাম্প কোভিড পরীক্ষা করান। সংবাদ সংস্থা ফক্স নিউজ-কে এক বৃহস্পতিবারই সাক্ষাৎকারে ট্রাম্প বলেছিলেন, “আমার ঘনিষ্ঠ সহকর্মী হোপ হিকসের কোভিড পজিটিভ ধরা পড়েছে। এই খবরটি জানার পরই আমি ও মেলানিয়া কোভিড পরীক্ষা করিয়েছি। রিপোর্টের অপেক্ষায় রয়েছি। তবে আপাতত দু’জনেই নিভৃতবাসে যাচ্ছি।” শুক্রবার রিপোর্ট আসার পর জানা যায়, দু’জনেই কোভিড পজিটিভ।


সামনেই প্রেসিডেন্ট নির্বাচন। আমেরিকায় যে হারে করোনার সংক্রমণ এবং মৃত্যু বাড়ছে তা নিয়ে অসন্তোষ বাড়ছে ট্রাম্পের ভূমিকায়। তা ছাড়া করোনা পরিস্থিতির মধ্যেও মাস্ক না পরার জন্য প্রবল সমালোচনা মুখেও পড়তে হয়েছে ট্রাম্পকে। জর্জ ফ্লয়েডের মৃত্যুও বিরোধীদের হাতে বর্ণবৈষম্যের অস্ত্র তুলে দিয়েছে। এমন পরিস্থিতিতে নিজের ভাবমূর্তিকে স্বচ্ছ হিসেবে তুলে ধরতে ভোটের আগে এ প্রান্ত ও প্রান্ত চষে বেড়াচ্ছেন তিনি। হাতে আর মাত্র কয়েকটা দিন। এমন একটা সময়ে খোদ মার্কিন প্রেসিডেন্ট কোভিড আক্রান্ত হওয়ার উদ্বেগ বেড়েছে ট্রাম্প শিবিরে।



Tags:
Donald Trump Coronavirus COVID Positiveডোনাল্ড ট্রাম্প Melania Trump

Advertisement