Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Donald Trump

প্রেসিডেন্ট পদের দৌড়ে ফের ডোনাল্ড ট্রাম্প, দাবি ট্রাম্প-ঘনিষ্ঠের, মঙ্গলবারই কি ঘোষণা?

২০১৬ সালে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনকে হারিয়ে হোয়াইট হাউসের দখল নিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। পরের বছরের জানুয়ারিতে আমেরিকার ৪৫তম প্রেসিডেন্ট হিসাবে শপথগ্রহণ করেন তিনি।

আমেরিকার ৪৫তম প্রেসিডেন্ট ছিলেন ডোনাল্ড ট্রাম্প।

আমেরিকার ৪৫তম প্রেসিডেন্ট ছিলেন ডোনাল্ড ট্রাম্প। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২২ ১৯:২৬
Share: Save:

আমেরিকার ৪৭তম প্রেসিডেন্ট হওয়ার জন্য আবার নির্বাচনী দৌড়ে নামতে পারেন ডোনাল্ড ট্রাম্প। এমনই দাবি করলেন সে দেশের প্রাক্তন প্রেসিডেন্টের দীর্ঘ দিনের পরামর্শদাতা জেসন মিলার। শুক্রবার একটি রেডিয়ো অনুষ্ঠানে মিলারের আরও দাবি, মঙ্গলবারই এই ঘোষণা করবেন ট্রাম্প।

২০২৪ সালের হোয়াইট হাউস দখলের লড়াইতে অংশ নিতে ট্রাম্প যে বদ্ধপরিকর, সে কথাও জানিয়েছেন মিলার। স্টিফেন ব্যাননের রেডিয়ো শো ‘ওয়ার রুম’-এ তিনি বলেছেন, ‘‘প্রেসিডেন্ট পদের দৌড়ে তিনি যে নামবেন, তা মঙ্গলবার ঘোষণা করবেন ট্রাম্প।’’ ট্রাম্প-ঘনিষ্ঠ বলে পরিচিত মিলার আরও জানিয়েছেন, এ বিষয়ে প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে তাঁর সরাসরি কথা হয়েছে। সে সময় ট্রাম্প জানিয়েছিলেন, প্রেসিডেন্ট পদের লড়াইয়ে না নামার কোনও প্রশ্নই নেই।

প্রসঙ্গত, ২০১৬ সালে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনকে হাড্ডাহাড্ডি লড়াইয়ে হারিয়ে হোয়াইট হাউসের দখল নিয়েছিলেন ট্রাম্প। পরের বছরের জানুয়ারিতে আমেরিকার ৪৫তম প্রেসিডেন্ট হিসাবে শপথগ্রহণ করেন তিনি। যদিও পরের বারের প্রেসিডেন্ট নির্বাচনে ডো বাইডেনের কাছে হেরে যান ট্রাম্প। আবার কি তাঁকে এই লড়াইয়ে দেখা যাবে? মিলারের দাবি, খোদ ট্রাম্প তাঁকে বলেছেন, ‘‘অবশ্যই, আমি (প্রেসিডেন্ট পদের) দৌড়ে রয়েছি। সেটাই করতে চলেছি। লোকজন যাতে জানতে পারে যে আমি তেতে রয়েছি, সেটাই নিশ্চিত করতে চাই। দেশকে ঠিক পথে ফিরিয়ে আনতে হবে আমাদের।’’ মঙ্গলবার ফ্লরিডায় জনসমক্ষে তিনি সে ঘোষণা করবেন বলে জানিয়েছেন মিলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE