Advertisement
১৯ মে ২০২৪
White House

হোয়াইট হাউসের গেটে ধাক্কা অজ্ঞাতপরিচয় গাড়ির, মৃত্যু চালকের! উঠছে নিরাপত্তা নিয়ে প্রশ্ন

‘আমেরিকান সিক্রেট সার্ভিস’ ঘটনার কথা জানিয়েছে। বিবৃতি জারি করে ওই সংস্থা দাবি করেছে, শনিবার স্থানীয় সময় রাত সাড়ে ১০টার সময় একটি গাড়ি দ্রুতগতিতে এসে হোয়াইট হাউসের বাইরের একটি গেটে ধাক্কা মারে।

Driver dies after ramming car into White House gate

হোয়াইট হাউস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৮:০২
Share: Save:

হোয়াইট হাউসের বন্ধ গেটে সজোরে ধাক্কা মারল একটি গাড়ি। দুর্ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ওই গাড়ির চালকের। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। হোয়াইট হাউসের কড়া নিরাপত্তা বলয় ভেঙে কী ভাবে ওই গাড়ি গেট পর্যন্ত পৌঁছে গেল, তা নিয়ে প্রশ্ন উঠছে। ষদিও আমেরিকান পুলিশ জানিয়েছে, এটা নিছকই দুর্ঘটনা। এর নেপথ্যে কোনও হুমকি ছিল না। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

‘আমেরিকান সিক্রেট সার্ভিস’ ঘটনার কথা জানিয়েছে। বিবৃতি জারি করে ওই সংস্থা দাবি করেছে, শনিবার স্থানীয় সময় রাত সাড়ে ১০টার সময় একটি গাড়ি দ্রুতগতিতে এসে হোয়াইট হাউসের বাইরের একটি গেটে ধাক্কা মারে। গাড়ির সামনের অংশ দুমড়েমুচড়ে গিয়েছে। নিরাপত্তারক্ষীরা ছুটে এসে ঘাতক গাড়িটি থেকে রক্তাক্ত অবস্থায় চালককে উদ্ধার করেন। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। তদন্তকারী অফিসারদের মতে, গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়েছে। এই ঘটনার সঙ্গে কোনও ধরনের হুমকির যোগ নেই।

উল্লেখ্য, আমেরিকার প্রেসিডেন্টের বাসভবনের গেটে অজ্ঞাত গাড়ি ধাক্কা মারার ঘটনা নতুন নয়। চলতি বছরের গোড়াতে হোয়াইট হাউস চত্বরের বাইরের গেটে ধাক্কা মেরেছিল একটি অজ্ঞাতপরিচয় গাড়ি। তবে সেই ঘটনায় গাড়ির চালক এবং সওয়ারির আহত না হলেও প্রেসিডেন্ট জো বাইডেনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছিল।

গত বছর মে মাসে প্রেসিডেন্টকে হত্যা করে দেশ চালাতে চান, এমন দাবি করে ১৯ বছর বয়সি এক ভারতীয় বংশোদ্ভূত তরুণ একটি ভাড়া করা ট্রাক নিয়ে হোয়াইট হাউসে ঢুকে পড়েছিলেন। পুলিশের হাতে ধরা পড়ার পর অভিযুক্ত তরুণ জানিয়েছিলেন, ছ’মাস ধরে তিনি এই হামলার পরিকল্পনা করছিলেন। নিজের লক্ষ্য সম্পর্কে বলতে গিয়ে তিনি দাবি করেছিলেন, হোয়াইট হাউসে ঢুকে, ক্ষমতা দখল করে দেশের দায়িত্ব নেওয়ার ইচ্ছা ছিল তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

White House Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE