Advertisement
০৯ মে ২০২৪
Iraq

Iraq PM: ইরাকে প্রধানমন্ত্রীর বাসভবনে প্রাণঘাতী ড্রোন হামলা, অল্পের জন্য রক্ষা আল-কাদিমির

গ্রিন জোন এলাকাতে প্রধানমন্ত্রীর বাসভবন ছাড়াও গুরুত্বপূর্ণ সরকারি দফতর এবং বিদেশি কূটনীতিকদের বাসভবন রয়েছে।

ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাদিমি। ছবি: রয়টার্স।

ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাদিমি। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
বাগদাদ শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২১ ০৯:১৮
Share: Save:

অল্পের জন্য রক্ষা পেলেন ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাদিমি। রবিবার সাতসকালে তাঁর বাসভবনে বিস্ফোরকবোঝাই ড্রোন হামলা চালানো হয়। সেনা সূত্রে খবর, প্রধানমন্ত্রীকে খুন করার জন্যই এই প্রাণঘাতী হামলা চালানো হয়েছিল। এই ঘটনায় প্রধানমন্ত্রীর সাত জন নিরাপত্তারক্ষী আহত হয়েছেন।

নিশ্চিদ্র নিরাপত্তায় মোড়া বাগদাদের গ্রিন জোন এলাকায় কী ভাবে এই হামলা চালানো হল, কারা এই হামলা চালাল এবং এই ঘটনায় নিরাপত্তা ব্যবস্থায় কোথায় ত্রুটি ছিল তা নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে বলে সেনা সূত্রে জানানো হয়েছে। যদিও এই হামলার দায় কোনও ব্যক্তি বা গোষ্ঠী স্বীকার করেনি।

স্থানীয় বাসিন্দাদের দাবি, সকালে জোরালো একটা বিস্ফোরণের আওয়াজ পান তাঁরা। তার পরই পর পর গুলির আওয়াজ। পরে বিষয়টি স্পষ্ট হয়। ওই এলাকাতে প্রধানমন্ত্রীর বাসভবন ছাড়াও গুরুত্বপূর্ণ সরকারি দফতর এবং বিদেশি কূটনীতিকদের বাসভবন রয়েছে। সম্প্রতি গ্রিন জোন এলাকায় ইরানপন্থীরা প্রতিবাদ, বিক্ষোভ প্রদর্শন করেছিলেন। সেই ঘটনার সঙ্গে কোনও যোগ আছে কি না তা-ও খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Iraq Prime Minister Drone Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE