Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Eiffel Tower

বোমাতঙ্ক আইফেল টাওয়ারে, খালি করা হল এলাকা, পর্যটকদের ঢোকা বন্ধ করল ফরাসি প্রশাসন

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রের খবর, আইফেল টাওয়ারকে উড়িয়ে দেওয়া হবে বলে হুমকি ফোন আসে ফরাসি পুলিশের কাছে। তার পরই তড়িঘড়ি টাওয়ার এবং সংলগ্ন এলাকা থেকে পর্যটকদের সরিয়ে নিয়ে যাওয়া হয়।

Eiffel Tower evacuated after bomb threat

আইফেল টাওয়ার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
প্যারিস শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১৯:৫৭
Share: Save:

বোমায় উড়িয়ে দেওয়া হবে আইফেল টাওয়ার। এমনই হুমকি দিয়ে ফোন গিয়েছিল পুলিশের কাছে। সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে শনিবার সেখানে পর্যটকদের ঢোকা নিষিদ্ধ করল ফরাসি প্রশাসন। টাওয়ারের তিনটি তলা পুরোপুরি খালি করেও দেওয়া হয়।

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রের খবর, আইফেল টাওয়ারকে উড়িয়ে দেওয়া হবে বলে হুমকি ফোন আসে ফরাসি পুলিশের কাছে। তার পরই তড়িঘড়ি টাওয়ার এবং সংলগ্ন এলাকা থেকে পর্যটকদের সরিয়ে নিয়ে যাওয়া হয়। শনিবার সারা দিনের জন্য বন্ধ রাখা হয় আইফেল টাওয়ারের দরজা।

সংবাদমাধ্যম সিএনএন-এর প্রতিবেদন অনুযায়ী, বোমাতঙ্ক ছড়িয়ে পড়ার পর এলাকায় যায় বম্ব স্কোয়াডের একটি দল। তারা ভিডিয়োর মাধ্যমে নজরদারি শুরু করে। ওই এলাকায় তল্লাশি চালান নিরাপত্তা আধিকারিকেরা। তবে এখনও পর্যন্ত বোমা কিংবা বিস্ফোরক কোনও বস্তু উদ্ধার হয়নি। তবু বোমার হুমকিকে গুরুত্ব দিয়েই দেখছে ফ্রান্সের প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE