Advertisement
০৩ মে ২০২৪
Heavy Rainfall

আগামী ৪৮ ঘণ্টায় অতি ভারী বৃষ্টির সতর্কতা উত্তরাখণ্ডে, ১৭ অগস্ট পর্যন্ত বৃষ্টি চলবে হিমাচলে

হিমাচল বা উত্তরাখণ্ডই নয়, বিহার, সিকিম, অরুণাচল, অসম, মেঘালয়ের কোনও কোনও জায়গায় আগামী দু’দিন ভারী বৃষ্টি হতে পারে। পঞ্জাব এবং হরিয়ানায় ১৩ অগস্ট পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগে ধস। ছবি: পিটিআই।

উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগে ধস। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দেহরাদূন শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১৭:৪৩
Share: Save:

আগামী ৪৮ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কবার্তা জারি করল মৌসম ভবন। ১৩ এবং ১৪ অগস্টে ২০০ মিলিমিটারেরও বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই রাজ্যে। ফলে বহু এলাকা আবার জলমগ্ন হয়ে পড়ার আশঙ্কা দেখা দিতে পারে। তাই বন্যাপ্রবণ এলাকাগুলি থেকে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

মৌসম ভবন জানিয়েছে, ১৬ অগস্ট পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ফলে হড়পা বান এবং কোথাও কোথাও ধস নামার আশঙ্কাও রয়েছে। বৃহস্পতিবার রুদ্রপ্রয়াগে গুপ্তকাশী-গৌরীকুণ্ড মহাসড়কে ধস নামে। রাস্তার ৬০ মিটার অশং ধসে যায়। পাহাড় থেকে হড়পা বানে ধস নেমে আসে তীর্থযাত্রীদের একটি গাড়ির উপর। সেই দুর্ঘটনায় পাঁচ তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে।

গত দু’দিন ধরে রাজ্যের বিভিন্ন প্রান্তে বৃষ্টি হচ্ছে। আবহাওয়ার অবস্থা দেখে বাড়ি থেকে বেরোনোর পরামর্শ দেওয়া হচ্ছে রাজ্যবাসীদের। বেশ কিছু রাস্তায় ধস নেমে বন্ধ হয়ে গিয়েছে। অন্য দিকে, হিমাচল প্রদেশের ছবিটাও একই রকম।

মৌসম ভবন জানিয়েছে, এই রাজ্যের বেশির ভাগ জেলায় আগামী দু’দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। বৃষ্টি চলবে ১৭ অগস্ট পর্যন্ত। হিমাচলের মান্ডিতে শনিবার রাস্তায় বিশাল ধস নামে। সেই ধসের সঙ্গে গভীর খাদে গিয়ে পড়ে একটি যাত্রিবাহী বাস। এই ঘটনায় ১৪ জন আহত হয়েছেন। শুধু হিমাচল বা উত্তরাখণ্ডই নয়, বিহার, সিকিম, অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়ের কোনও কোনও জায়গায় আগামী দু’দিন ভারী বৃষ্টি হতে পারে। পঞ্জাব এবং হরিয়ানায় ১৩ অগস্ট পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্য দিকে, পশ্চিম উত্তরপ্রদেশে ১৪ অগস্ট পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heavy Rainfall Uttarakhand himachal pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE