Advertisement
০৪ মে ২০২৪
Richest Person In The World

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় প্রথম স্থান থেকে ছিটকে গেলেন টুইটারের ইলন মাস্ক

টুইটারের কর্ণধার ইলনের সম্পদের পরিমাণ ৩৪০ কোটি ডলারের কাছাকাছি। এখন তিনি ওই তালিকায় দু’নম্বরে। যদিও এই প্রথম নয়। এর আগে ২০২১ সালেও মাস্ক একই রকম ভাবে ২নম্বরে নেমে গিয়েছিলেন।

এ বার ইলন মাস্ককে টপকে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় প্রথম স্থানে ঢুকে পড়লেন প্যারিসের এলভিএমএইচের কর্ণধার বানার্ড অর্নোল্ট।

এ বার ইলন মাস্ককে টপকে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় প্রথম স্থানে ঢুকে পড়লেন প্যারিসের এলভিএমএইচের কর্ণধার বানার্ড অর্নোল্ট। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
ক্যালিফোর্নিয়া শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ০২:৩৯
Share: Save:

তালিকায় এত দিন প্রথম নামটি ছিল ইলন মাস্কের। এ বার তাঁকে টপকে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় প্রথম স্থানে ঢুকে পড়লেন প্যারিসের এলভিএমএইচের কর্ণধার বানার্ড অর্নোল্ট। টুইটারের কর্ণধার ইলনের সম্পদের পরিমাণ ৩৪০ কোটি ডলারের কাছাকাছি। এখন তিনি ওই তালিকায় দু’নম্বরে। যদিও এই প্রথম নয়। এর আগে ২০২১ সালেও মাস্ক একই রকম ভাবে ২ নম্বরে নেমে গিয়েছিলেন।

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্স অনুযায়ী, ২০২২ সালে ইলন মাস্কের মোট সম্পদের পরিমাণ ১০০ কোটি ডলার থেকে প্রায় ১৬৮ কোটি ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ১৭ হাজার কোটি)-এ পৌঁছেছে। তার তুলনায় ৭২ বছর বয়সি অর্নোল্টের সম্পদের পরিমাণ প্রায় ১৭২ কোটি ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ২১ হাজার কোটির কাছাকাছি)। ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্স অনুযায়ী, টুইটার সংক্রান্ত নানা গোলযোগে মাস্কের প্রায় ১০ কোটি ডলার লোকসান হয়ে গিয়েছে। যার ফলে তালিকায় প্রথম স্থান থেকে আচমকা ছিটকে যেতে হয়েছে তাঁকে।

তবে, দীর্ঘ দিনের চেষ্টায় এই প্রথম আর্নোল্ট বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় নিজেকে প্রথম স্থানে তুলে আনতে পেরেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE