Advertisement
০৫ মে ২০২৪
Elon Mask

টুইটারের চক্করে কি শিকেয় মঙ্গল অভিযান? নিন্দকের প্রশ্নে কী জবাব দিলেন এলন মাস্ক

সুইমিং পুলে একটি ছোট্ট শিশুকে আদর করে সাঁতার শেখাচ্ছেন মা। অথচ তার খেয়ালই নেই তাঁর অন্য সন্তানটি জলে হাবুডুবু খাচ্ছে। আর জলের নীচে ডুবে গিয়ে কঙ্কালে পরিণত হয়েছে আরেকজন।

মাস্ক তাঁকে নিয়ে তৈরি ব্যঙ্গচিত্রের জবাব দিয়েছেন।

মাস্ক তাঁকে নিয়ে তৈরি ব্যঙ্গচিত্রের জবাব দিয়েছেন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ২০:১৬
Share: Save:

তাঁকে নিয়ে করা একটি ব্যঙ্গচিত্রের জবাব দিলেন টুইটারের মালিক এলন মাস্ক। ছবির বক্তব্য ছিল, এলন তাঁর সদ্য অধিকৃত সংস্থা টুইটারকে নিয়ে এমন মেতে আছেন। যে তাঁর অন্য সংস্থা এবং বেশকিছু বাণিজ্যিক ভাবে গুরুত্বপূর্ণ উদ্যোগ ভুক্তভোগী হচ্ছে। এলন সেই ছবির নীচে মন্তব্য করেছেন, ‘‘যা ভাবা হচ্ছে তা ঠিক নয় একেবারেই।’’

প্রশান্ত সিবি নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছিল ছবিটি। তাতে দেখা যাচ্ছে সুইমিং পুলে একটি ছোট্ট শিশুকে আদর করে সাঁতার শেখাচ্ছেন মা। অথচ তার খেয়ালই নেই তাঁর অন্য সন্তানটি জলে হাবুডুবু খাচ্ছে। আর জলের নীচে ডুবে গিয়ে কঙ্কালে পরিণত হয়েছে আরেকজন।

ছবির উপরে ওই মায়ের পাশে লেখা এলন মাস্ক। তিনি যাকে সাঁতার শেখাচ্ছেন সেই শিশুটির গায়ে লেখা রয়েছে টুইটার এবং যে শিশুটি প্রায় ডুবে যাওয়ার অবস্থা তার গায়ে টেসলা লেখা রয়েছে। আর মঙ্গল অভিযানের নাম লেখা রয়েছে কঙ্কালটির গায়ে। অর্থাৎ বলতে চাওয়া হয়েছে, মাস্ক টুইটারকে সামলাতে গিয়ে তাঁর গাড়ি সংস্থা টেসলাকে ভুলতে বসেছেন। আর তাঁর মঙ্গল অভিযানের পরিকল্পনা মরতে বসেছে।

এর জবাবেই মাস্ক লিখেছেন, ‘‘যা ভাবা হচ্ছে, ঠিক নয়। মঙ্গল অভিযানের পরিকল্পনা এখনও পুরদস্তুর জারি রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Mask Twitter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE