Advertisement
১৬ জুলাই ২০২৪
Elon Musk

Elon Musk: আর বিনামূল্যে নয় টুইট! কাদের কাছ থেকে টাকা নেওয়া হবে জানালেন খোদ ইলন

কার্যপ্রণালীতে বদল আনতে, ইলন টুইটারের সিইও পরাগ অগ্রবাল এবং আইনি প্রধান বিজয়া গাড্ডেকে পদ থেকে সরাতে পারেন বলেও জল্পনা উঠেছে।

ইলন মাস্ক।

ইলন মাস্ক। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৪ মে ২০২২ ০৯:৫০
Share: Save:

এখন থেকে সরকার, সরকার অধিকৃত সংস্থা এবং বাণিজ্যিক সংস্থার টুইটার হ্যান্ডল ব্যবহারকারীদের কাছে থেকে টাকা নিতে মাইক্রোব্লগিং সংস্থা টুইটার। টাকার অঙ্কের পরিমাণ খুব বেশি হবে না বলেও জানিয়েছে। পাশাপাশি জানানো হয়েছে, সাধারণ ব্যবহারকারীদের টুইটার ব্যবহার করার জন্য কোনও টাকা দিতে হবে না। আগের মতোই বিনামূল্যে তাঁরা এই মাইক্রোব্লগিং সাইট ব্যবহার করতে পারবেন। বুধবার একটি টুইট করে এ কথা জানালেন টুইটারের নতুন মালিক তথা আমেরিকার ধনকুবের ইলন মাস্ক।

তিনি টুইটে লেখেন, ‘সাধারণ মানুষের জন্য টুইটার সব সময়ই বিনামূল্যে পরিষেবা দেবে। তবে সরকার, সরকার অধিকৃত সংস্থা এবং বাণিজ্যিক সংস্থার ব্যবহারকারীদের টুইটার ব্যবহার করতে সামান্য খরচ বহন করতে হতে পারে।’’

টুইটারের একক মালিকানা পাওয়ার পর থেকেই ইলন টুইটারের কার্যপ্রণালীতে বদল আনতে পারেন বলে মনে করা হচ্ছিল। টুইটারকে আরও উন্নত উপায়ে মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে বলেও তিনি উল্লেখ করেছিলেন।

কার্যপ্রণালীতে বদল আনতে, ইলন টুইটারের সিইও পরাগ অগ্রবাল এবং আইনি প্রধান বিজয়া গাড্ডেকে পদ থেকে সরাতে পারেন বলেও জল্পনা উঠেছে।

টুইটার ব্যবহারের আগে থেকেই ইলন এই মাইক্রোব্লগিং সাইটের কার্যপ্রণালী নিয়ে অসন্তোষ প্রকাশ করে আসছেন। এমনকি, টুইটারে মানুষের বাক্‌স্বাধীনতা যথেষ্ট গুরুত্ব পাচ্ছে না বলেও তিনি দাবি করেন। কারণ হিসেবে টুইটারের একাধিক মালিকানা থাকাকেই দায়ী করেছিলেন তিনি।

প্রসঙ্গত, ২৫ মার্চ সোমবার রাতে টুইটার কিনে নেন ইলন। ৪,৪০০ কোটি ডলার (ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩লক্ষ ৩৬ হাজার ৭০২ কোটি ৫২ লাখ টাকা)-এর বিনিময়ে এই মাইক্রোব্লগিং সাইটের মালিকানা পান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE