Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Tesla

Elon Musk: অফিসে বসে কাজ না করলে চাকরি ‘নট’! টেসলার কর্মীদের ফতোয়া ইলন মাস্কের

অতিমারি আবহে সংস্থাগুলো কর্মীদের বাড়ি থেকে কাজের ব্যবস্থা করে দিয়েছিল। করোনা থিতিয়ে আসতেই কর্মীদের অফিসে ফিরিয়ে আনতে উদ্যোগী হয়েছে তারা।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জুন ২০২২ ১৮:৪২
Share: Save:

টুইটার কেনা নিয়ে জলঘোলার মধ্যেই নিজের সংস্থার কর্মীদের জন্য ফতোয়া জারি করে নয়া বিতর্কে ইন্ধন দিলেন ইলন মাস্ক। তাঁর বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারক সংস্থা টেসলার কর্মীদের সতর্ক করে মাস্ক ঘোষণা করেছেন, এ বার থেকে অফিসে এসেই কাজ করতে হবে। যাঁরা অফিসে আসতে চান না, তাঁরা অন্য চাকরি খুঁজে নিন।

করোনা অতিমারির আবহে গোটা দুনিয়ায় অফিসের কাজ চালিয়ে যেতে বাড়ি থেকে কাজ বা ‘ওয়ার্ক ফ্রম হোমের’ রেওয়াজ প্রভূত জনপ্রিয়তা পেয়েছিল। ইদানীং যখন করোনার দাপট কমতির দিকে, তখন কর্মীদের অফিসে ফেরানোর জন্য একাধিক পদক্ষেপ করেছে বিভিন্ন সংস্থা। কিন্তু ওয়ার্ক ফ্রম হোমের স্বাচ্ছন্দ ছেড়ে অফিসে ফিরতে নারাজ কর্মীদের একটি অংশ। পরিস্থিতি এমনই যে এ জন্য চাকরি ছাড়তেও দ্বিধা করছেন না অনেকেই।

সম্প্রতি টেসলাতেও কর্মীদের অফিসে এসে কাজ করার সিদ্ধান্ত হয়েছে। সেই অনুযায়ী, কর্মীদের ইমেল করে এ কথা জানিয়েছেন ইলন। ইদানীং নেটমাধ্যমে ভাইরাল ইলনের সেই ইমেল। যেখানে অফিসে এসে কাজ করার বাধ্যবাধকতা স্মরণ করিয়ে ইলন বলছেন, যাঁরা অফিসে আসতে অনাগ্রহী, তাঁরা যেন অন্য কোথাও কাজ খুঁজে নেন। টেসলায় বাড়িতে বসে কাজ আর বরদাস্ত করা হবে না। তিনি জানিয়েছেন, সপ্তাহে ৪০ ঘণ্টা অফিসে বসেই কাজ করতে হবে। তার পর আরও কাজ করতে চাইলে, বাড়ি বা অন্য কোথাও বসে তা করা যেতে পারে।

এর আগেও কর্মীদের প্রতি এমনই ‘কড়া’ ব্যবহার করে শিরোনামে এসেছিলেন ধনকুবের ইলন। তাঁরই সংস্থা ‘স্পেসএক্স’-এ শিক্ষানবিশদের একটি দলকে লাইন দিয়ে বিনামূল্যের কফি খেতে দেখে এমনই রেগে গিয়েছিলেন, যে সবাইকে ছাঁটাই করার হুমকি পর্যন্ত দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tesla Elon Musk Work from home
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE