Advertisement
১৪ জুন ২০২৪
Twitter

নগ্নতা, যৌনতার অভিযোগে মাসখানেকের মধ্যে ভারতের ৭ লক্ষ অ্যাকাউন্টে তালা, দাবি টুইটারের

সংস্থার একটি মাসিক রিপোর্টে দাবি, ২৬ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারির মধ্যে ভারতের ৬৮২,৪২০টি অ্যাকাউন্টে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Representational picture of twitter

মাইক্রোব্লগিং সাইটটি অধিগ্রহণের পর থেকে টুইটারকে আকর্ষণীয় করার পথে হেঁটেছেন এর নয়া কর্তা ইলন মাস্ক। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
সান ফ্রান্সিসকো শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ২১:৪৯
Share: Save:

শিশুদের উপর যৌন অত্যাচারে উৎসাহ দেওয়া এবং অযথা নগ্নতা প্রদর্শনের অভিযোগে এ দেশের প্রায় ৭ লক্ষ অ্যাকাউন্ট বন্ধ করেছে টুইটার। শনিবার এমনই দাবি সংবাদমাধ্যমের।

মাইক্রোব্লগিং সাইটটি অধিগ্রহণের পর থেকে টুইটারকে আকর্ষণীয় করার পথে হেঁটেছেন এর নয়া কর্তা ইলন মাস্ক। সংস্থার ব্যয়ভার কমাতে কর্মীছাঁটাই থেকে শুরু করে ব্লু-টিক ব্যবহারে অর্থ আদায়ের পথেও হেঁটেছেন তিনি। তবে তাতেও সংস্থার আয় কমানো ঠেকানো যায়নি বলে দাবি। এ বার আরও কঠিন পথে হাঁটল টুইটার।

সংস্থার একটি মাসিক রিপোর্টে দাবি, ২৬ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারির মধ্যে ভারতের ৬৮২,৪২০টি অ্যাকাউন্টে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। টুইটারের আরও দাবি, ওই অ্যাকাউন্টগুলিতে শিশুদের উপর যৌন নির্যাতনের উৎসাহপ্রদানকারী কনটেন্ট পাওয়া গিয়েছে। রয়েছে নগ্নতার প্রদর্শনীও। এ ছাড়া, হিংসাত্মক কার্যকলাপে উৎসাহ দেওয়ার অভিযোগ ১,৫৪৮টি অ্যাকাউন্টের বিরুদ্ধেও ওই একই রকম কড়া পদক্ষেপ করেছে টুইটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Elon Musk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE