Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Eric Garcetti

এ বার প্রশংসা আমেরিকার

একটি অনুষ্ঠানে গার্সেটি বলেন, ভারতে আমেরিকার দূতাবাসের প্রতিনিধি হওয়া ‘মহান সুযোগ।’ তাঁর কথায়, ‘‘আপনি যদি ভবিষ্যৎ দেখতে চান, ভারতে আসুন। আপনি যদি ভবিষ্যৎ অনুভব করতে চান, ভারতে আসুন।”

আমেরিকার রাষ্ট্রদূত এরিক গারসেট্টি।

আমেরিকার রাষ্ট্রদূত এরিক গারসেট্টি। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ০৫:০৬
Share: Save:

লোকসভা নির্বাচনের মুখে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে গ্রেফতার নিয়ে আমেরিকা যথেষ্ট অস্বস্তির মধ্যে ফেলেছিল মোদী সরকারকে। আজ অবশ্য মোদী সরকারকে দরাজ শংসাপত্র দিয়েছেন নয়াদিল্লিতে আমেরিকার রাষ্ট্রদূত এরিক গার্সেটি।

একটি অনুষ্ঠানে গার্সেটি বলেন, ভারতে আমেরিকার দূতাবাসের প্রতিনিধি হওয়া ‘মহান সুযোগ।’ তাঁর কথায়, ‘‘আপনি যদি ভবিষ্যৎ দেখতে চান, ভারতে আসুন। আপনি যদি ভবিষ্যৎ অনুভব করতে চান, ভারতে আসুন। আপনি যদি ভবিষ্যতের জন্য কাজ করতে চান, ভারতে আসুন।”

এর আগে সে দেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সালিভান বলেন, ভারত-আমেরিকার মধ্যে অংশিদারি নতুন উচ্চতায় পৌঁছেছে, প্রযুক্তি ও অন্যান্য ক্ষেত্রে সহযোগিতায় গুরুত্ব বেড়েছে। পাশাপাশি অরুণাচল প্রদেশ প্রসঙ্গে আমেরিকা প্রকাশ্যে ভারতের পাশে দাঁড়ায়। সে দেশের বিদেশ মন্ত্রকের প্রধান উপ-মুখপাত্র বেদান্ত পটেল বলেন যে আমেরিকা অরুণাচল প্রদেশকে ভারতীয় অঞ্চল হিসাবেই স্বীকৃতি দেয় ও প্রকৃত নিয়ন্ত্রণ রেখা জুড়ে সামরিক অনুপ্রবেশের তীব্র বিরোধিতা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eric Garcetti India-US India USA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE