Advertisement
১১ মে ২০২৪
museum

Bizarre: জাদুঘরে গোপন সংসার সস্ত্রীক দারোয়ানের, উদ্ধার একে ৪৭-সহ প্রচুর অস্ত্র

আমেরিকার উত্তর নেভাদায় শিশুদের জাদুঘরে গোপন ডেরা দারোয়ানের। উদ্ধার করা হল একে ৪৭-সহ প্রচুর অস্ত্রশস্ত্র। গ্রেফতার করা হয়েছে তাঁকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ০৯:২০
Share: Save:

শিশুদের জাদুঘরের মধ্যে দুই সন্তানকে নিয়ে ‘গোপনে’ সংসার পেতেছেন এক দম্পতি। শুধু তাই নয়, একে ৪৭-সহ প্রচুর অস্ত্রশস্ত্র লুকিয়ে রেখেছিলেন সেখানে। আমেরিকার নেভাদার এক সংগ্রহশালায় ঢুকে অভিযান চালাতে গিয়ে চক্ষু চড়কগাছ তদন্তকারীদের।

সংবাদ সংস্থা সূত্রে খবর, গত সপ্তাহে উত্তর নেভাদায় শিশুদের জাদুঘরের এক দারোয়ানকে গ্রেফতার করা হয়। শিশুদের দেখভালে অবহেলা ও অস্ত্র রাখার অভিযোগে ৪১ বছর বয়সি ওই ব্যক্তিকে পাকড়াও করে পুলিশ। বেশ কয়েক দিন আগে তাঁর দু’বছরের শিশুকে জাদুঘর সংলগ্ন এলাকায় একা ঘুরে বেড়াতে দেখা গিয়েছিল। এ নিয়ে অভিযুক্ত দারোয়ানকে অতীতে জিজ্ঞাসাবাদও করা হয়। এর পর তাঁর বড় মেয়েকে দেখা যায় জাদুঘরের সামনে সংরক্ষিত এলাকায় রাস্তায় ঘুরে বেড়াতে। তাঁকে জেরা করে চমকে ওঠেন জাদুঘর কর্তৃপক্ষ।

তার বাড়ি কোথায়, জানতে চাওয়ায় ওই জাদুঘরের দিকেই ইঙ্গিত দেয় শিশুটি। এর পরই জাদুঘর কর্তৃপক্ষ শিশুর দেখানো পথ ধরে গিয়ে হাঁ হয়ে যান। তাঁরা দেখেন, স্লিপিং ব্যাগ, তোষক, খাবার-দাবার, পোশাক পড়ে রয়েছে সেখানে। গুদাম ঘরের মধ্যে ঢুকে জাদুঘরের আধিকারিকদের চোখ ছানাবড়া হয়ে যায়। সেখানে রীতিমতো অস্ত্রভান্ডার দেখতে পান তাঁরা। একে ৪৭, তিনটি বন্দুক, পিস্তক, ছুরি-সহ প্রচুর অস্ত্রশস্ত্র পাওয়া গিয়েছে। মাদকও উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

ওই দারোয়ানের স্ত্রী জাদুঘরের ম্যানেজার বলে জানা গিয়েছে। তবে তাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের করা হয়েছে কি না, স্পষ্ট নয়। এই ঘটনার জেরে দম্পতিকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। নতুন ম্যানেজার কাজে যোগ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখা হয়েছে জাদুঘর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

museum usa Nevada bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE