Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Death

প্রবল ঠান্ডায় একই পরিবারের চার জনের মৃত্যু আমেরিকা-কানাডা সীমান্তে,সন্দেহ ভারতীয়

এদের  দেহগুলি সীমান্তের ৯ থেকে ১২ মিটারের মধ্য়ে পড়ে থাকতে দেখা যায়। প্রাথমিক তদন্তে অনুমান, প্রবল ঠান্ডায় এদের সকলেরই মৃত্যু হয়েছে।

ছবি রয়টার্স।

সংবাদ সংস্থা
টরন্টো শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ২৩:২২
Share: Save:

প্রবল ঠান্ডায় এক শিশু-সহ একই পরিবারের চারজনের মৃত্যু হয়েছে কানাডা-আমেরিকা সীমান্তে। কানাডা থেকে অবৈধ ভাবে তারা আমেরিকায় ঢোকার চেষ্টা করছিল বলে অভিযোগ। ওই পরিবারটি ভারতীয় বলে সন্দেহ। মনিটোবা রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের তরফে জানানো হয়েছে, চার জনের মধ্যে দু’জন বয়স্ক, এক কিশোর এবং একটি শিশু রয়েছে। গত বুধবার কানাডার আমেরিকা সীমান্তের কাছে এমার্সনে তাঁদের দেহগুলি উদ্ধার হয়।

ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এই ঘটনায় দুঃখপ্রকাশ করে একটি টুইট বার্তায় জানিয়েছেন, ভারতীয় দূতাবাসকে এই বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আমেরিকার পুলিশের তরফে জানানো হয়েছে, ওই পরিবারটি কানাডা থেকে আমেরিকায় আসার চেষ্টা করছিল। পুলিশের তরফে জেন ম্যাকল্যাটচি বলেন, ‘‘এই ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক। এদের দেহগুলি সীমান্তের ৯ থেকে ১২ মিটারের মধ্য়ে পড়ে থাকতে দেখা যায়। প্রাথমিক তদন্তে অনুমান, প্রবল ঠান্ডায় এদের সকলেরই মৃত্যু হয়েছে। এরা মানব পাচারের কোনও একটি দলের সঙ্গেই সীমান্ত অতিক্রম করার চেষ্টা করছিল।’’ জানা গিয়েছে, রাতের অন্ধকারে বরফঢাকা প্রান্তর পেরিয়ে তারা আমেরিকায় আসার চেষ্টা করছিল। এর মধ্যেই প্রবল তুষার ঝড়ে তাদের মৃত্যু হয়ে থাকতে পারে বলে অনুমান। সম্ভবত পাচারকারী দল থেকে তারা বিচ্ছিন্ন হয়ে পড়েছিল।

অন্য দিকে কানাডার তরফে পাঠানো তথ্য অনুসারে বুধবার রাতেই একদল লোক রাতের অন্ধকারে আমেরিকার সীমান্তের দিকে রওয়ানা হয়েছিল। তাদের একজনের সঙ্গে শিশুর উপযোগী কিছু জিনিসপত্রও দেখা গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death usa canada
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE