Advertisement
০২ মে ২০২৪
Giant Pumpkin

একটি কুমড়োর ওজন ১১৫৮ কিলো! দৈত্যাকার সব্জি ফলিয়ে তাক লাগালেন কৃষক

আমেরিকার নিউ ইয়র্কের কৃষক স্কট অ্যান্ড্রেস তার ক্ষেতে এই বিশাল কুমড়ো ফলিয়েছেন। নিউ ইয়র্কে ‘দ্য গ্রেট পামকিন ফার্ম’ নামে প্রতিযোগিতায় সেরার পুরস্কার পেয়েছে এই কুমড়ো।

দৈত্যাকার সেই কুমড়ো। ছবি সৌজন্য ফেসবুক।

দৈত্যাকার সেই কুমড়ো। ছবি সৌজন্য ফেসবুক।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৬:২৮
Share: Save:

একটি কুমড়োর ওজন কত হতে পারে? ১০ কিলো, খুব বেশি ১৫ কিলো। কিন্তু কখনও শুনেছেন একটি কুমড়োর ওজন পাঁচ, ১০ বা ১৫ কিলো নয়, ১১৫৮ কিলো?

অবিশ্বাস্য লাগলেও, দৈত্যাকার এই সব্জি ফলিয়ে তাক লাগিয়ে দিয়েছেন এক কৃষক। শুধু তাক লাগানোই নয়, ওজনে এবং বহরেও রেকর্ড সৃষ্টি করেছে এই কুমড়ো।

আমেরিকার নিউ ইয়র্কের কৃষক স্কট অ্যান্ড্রেস তার ক্ষেতে এই বিশাল কুমড়ো ফলিয়েছেন। নিউ ইয়র্কে ‘দ্য গ্রেট পামকিন ফার্ম’ নামে প্রতিযোগিতায় সেরার পুরস্কার পেয়েছে এই কুমড়ো। বিশ্বরেকর্ডের কাছে পৌঁছেও একটুর জন্য তা অধরা থেকে গেল স্কটের এই কুমড়োর। স্কটের এই কুমড়োর ওজন ১১৫৮ কিলো। সেখানে ইটালির এক কৃষক ১২২৫ কিলো ওজনের একটি কুমড়ো ফলিয়ে বিশ্বরেকর্ড করেছেন।

স্কট জানিয়েছেন, তাঁর লক্ষ্য ছিল বিশ্বরেকর্ড সৃষ্টি করা। তার জন্য দিনরাত এক করে কুমড়োর দেখাশোনা করে গিয়েছেন। তবে বিশ্বরেকর্ড থেকে মাত্র কয়েক কিলো দূরে থেকে সন্তুষ্ট থাকতে হল স্কটকে। তবে এতে আফসোস নেই স্কটের। বিশ্ব রেকর্ড না করতে পারলেও উত্তর আমেরিকায় সবচেয়ে বেশি ওজনের কুমড়োর রেকর্ড তাঁরই দখলে। আর তাতেই সন্তুষ্ট তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Giant Pumpkin New York
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE